Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মেহেরপুরে স্ত্রীহত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরে স্ত্রীহত্যার অপরাধে মাসুদ রানা ওরফে ইঞ্জিল নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

দণ্ডাদেশ প্রাপ্ত মাসুদ রানা জেলার গাংনী উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের আলা বক্সের ছেলে।

আসামির উপস্থিতিতে আজ সোমবার দুপুর দেড়টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল হাসান এ রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ১৬-১৭ বছর আগে মাসুদ রানা ও একই উপজেলার সাহারবাটি গ্রামের সেলিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে দুই লাখ টাকা দেওয়া হয় মাসুদ রানাকে। ২০১৪ সালের ৩০ মে আবারো ১০ হাজার টাকা দাবি করেন তিনি। সেলিনা এর প্রতিবাদ করলে মাসুদ রানা ঘরে থাকা ধারালো হাঁসুয়া দিয়ে সেলিনার গলায় আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মারা যান সেলিনা। পরদিন সেলিনার মা কহিনুর বেগম বাদী হয়ে গাংনী থানায় মাসুদ রানার বিরুদ্ধে হত্যা মামলা করেন।
প্রাথমিক তদন্ত শেষ মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। আর আসামি পক্ষে ছিলেন আইনজীবী কামরুল হাসান। মামলার বাদী নিহত সেলিনা খাতুনের মা এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ