Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপমৃত্যু হল খুলনার সেই কুখ্যাত এরশাদ শিকদারের কন্যা এশা’র !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৩:৪৬ পিএম

খুলনার বহুল আলোচিত সন্ত্রাসী এরশাদ শিকদারের কন্যা জান্নাতুল নওরীন এষা’র (২২) লাশ উদ্ধার করেছে পুলিশ। তার পরিবার দাবি করছে মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা। আজ শুক্রবার ভোরে রাজধানীর গুলশানে সুবাস্তু টাওয়ারের নবম তলার ফ্লাটে এ ঘটনা ঘটে। এদিকে, মেয়ের অপমৃত্যুর ঘটনায় আবারও আলোচনায় উঠে এসেছে তার পিতা এরশাদ শিকদারের নানা অতীত অপকীর্তির কথা।
পুলিশ জানায়, শুক্রবার (৪ মার্চ) ভোরে অচেতন অবস্থায় জান্নাতুল নওরীন এশাকে উদ্ধার করে পরিবারের লোকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাতে কোনো এক সময় গলায় ফাঁস দেন তিনি। তার পরিবার সূত্রে জানা গেছে, তিনি সিটি কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। গুলশান শাহজাদপুর সুবাস্তু টাওয়ারে মা সানজিদা নাহার শোভার সাথে থাকতেন তিনি। এক ছেলের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যায় তাদের দুজনের ঝগড়া হয়। রাতে মায়ের সাথে খাবার খেয়ে এশা নিজের রুমে ঘুমোতে যান। ভোরে মা শোভা তাকে অনেক ডাকাডাকি করেন। কিন্তু তিনি দরজা খুলছিলেন না। পরে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙে দেখতে পাওয়া যায়, এশা ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে ঝুলছে। এ সময় তার দুই হাত ধারালো ব্লেড দিয়ে কাটা ছিল। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সূত্র জানাচ্ছে, খুলনার কুখ্যাত খুনি ছিলেন এরশাদ শিকদার। ১৯৯৯ সালে তিনি গ্রেফতার হন। গ্রেপ্তারের পর তার নামে ৪৩টি মামলা বিচারাধীন ছিল। এর অধিকাংশই হত্যা মামলা। নিম্ন আদালতের বিচারে সাতটি হত্যা মামলায় তার ফাঁসির দণ্ডাদেশ হয় ও চারটি মামলায় যাবজ্জীবন সাজা হয়। ২০০৪ সালের ১০ মে মধ্যরাতে খুলনা জেলা কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এরশাদ শিকদারের দ্বিতীয় স্ত্রী সানজিদা আক্তার শোভা। শোভার কন্যা জান্নাতুল নওরীন এষা। শোভা খুলনারই মেয়ে। তিনি ছিলেন একজন আইনজীবির স্ত্রী। পরকীয়ায় জড়িয়ে এরশাদ শিকদারকে বিয়ে করেন। এরশাদ শিকদারের ফাঁসির পর শোভাকে এরশাদ শিকদারের বাড়ি স্বর্ণকমল থেকে বের করে দেন প্রথম স্ত্রী ও অন্যান্যরা। এরপর তিনি খুলনায় কিছুদিন পার্লার ব্যবসা করেন। তারপর চলে যান ঢাকায়। অন্যদিকে এরশাদ শিকদারের প্রথম স্ত্রী খোদেজা বেগমের তিন সন্তান রয়েছে। তারাই বর্তমানে এরশাদ শিকদারে রেখে যাওয়া সম্পত্তি ভোগ দখল করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ