Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থনীতির উন্নয়নে কাজ করছে কৃষি ব্যাংক

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ কৃষি ব্যাংক করোনা মহামারীসহ যেকোন প্রাকৃতিক দুর্যোগসহ সার্বিকভাবে দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি হিসেবে কাজ করছে। বিশেষ করে বাংলাদেশের অর্থনীতির চালিকা শক্তি এখন কৃষি ব্যাংক। গতকাল বৃহস্পতিবার ঝালকাঠী জেলার নলছিটি পৌর মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. নাসিরুজ্জামান একথা বলেন। তিনি আরো বলেন, ব্যাংকের উন্নত সেবা দ্রুত কৃষকের মাঝে পৌঁছাতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক। কৃষি বান্ধব সরকারের নীতিমালা অনুযায়ী কৃষকদের ঋণ প্রদানের পরিমাণ পূর্বের চেয়ে এখন অনেক বৃদ্ধি করা হয়েছে। এমনকি করোনা মহামারী মোকাবেলায় কৃষি অর্থনীতি রক্ষা সহ মাঝারী ও ক্ষুদ্র উদ্যোক্তাদের অতি স্বল্প সুদে ঋন প্রদানে কৃষি ব্যাংক অগ্রণী ভূমিকা পালন করে আসছে কৃষি ব্যাংক। আগামীতে আরও সহজ শর্তে দ্রুত ঋণ প্রদান করার কথাও জনান তিনি। শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়েই কৃষকরা কৃষি ঋণ তুলতে পারবেন।
নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন কৃষি ব্যাংকের বরিশাল বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দিন রাজীব, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ. ওয়াহেদ খাঁনসহ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ