Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নদী নিয়ে চাঁদপুরের ডিসির প্রতিবেদন তদন্তে কমিটি গঠন করলো ভূমি মন্ত্রণালয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৯:১২ পিএম

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অংশে ভাঙন রোধসহ নদীর সম্পদ রক্ষায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের পাঠানো প্রতিবেদন ইস্যুতে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ভূমি মন্ত্রণালয়। সুপারিশসহ মতামত দিতে এ কমিটি গঠন করে মন্ত্রণালয় থেকে বুধবার অফিস আদেশ জারি করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. জসিম উদ্দিন পাটওয়ারীর সই করা অফিস আদেশে বলা হয়, চাঁদপুর জেলার পদ্মা-মেঘনা নদীর অংশে নদীর নাব্যতা, ইলিশের অভয়াশ্রম রক্ষা, নদীভাঙন রোধসহ নদীর সম্পদ রক্ষায় গত ২৮ ফেব্রুয়ারি চাঁদপুরের জেলা প্রশাসকের পাঠানো প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সার্বিক বিষয়টি তদন্ত করে মতামত অথবা সুপারিশসহ প্রতিবেদন দেওয়ার লক্ষ্যে নির্দেশক্রমে একটি কমিটি গঠন করা হলো।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (খাসজমি) জহুরুল হককে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব (আইন-২) আবুল কালাম তালুকদার, উপসচিব (অধিগ্রহণ-১) কবির মাহমুদ ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)। অফিস আদেশে জানানো হয়, কমিটি আগামী দশ কার্যদিবসের মধ্যে মতামত/সুপারিশ প্রনয়ন করে প্রতিবেদন উপস্থাপন করবে। ভূমি মন্ত্রণালয়ের উপসচিব (সায়রাত) কমিটিকে সাচিবিক সহায়তা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ