Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকৃত ও বিজাতীয় সংস্কৃতি ইসলামী মূল্যবোধকে ক্ষতিগ্রস্ত করছে

আখেরি মুনাজাতের বয়ানে মৌকারা পীর ছাহেব

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৭:৫৩ পিএম

কুমিল্লার নাঙ্গলকোটে মৌকারা দরবার শরীফের ইসালে সওয়াব মাহফিলের শেষদিন বৃহস্পতিবার সকালে আখেরি মুনাজাতের আগে গুরুত্বপূর্ণ বয়ানে মৌকারা দরবারের পীর ছাহেব বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লার সভাপতি, আমীরুস সালেকীন আলহাজ্ব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালিউল্লাহী বলেছেন, আমাদের সকল কর্মকাণ্ড ইসলামী চেতনায় গড়ে তুলতে হবে।

জীবনের প্রতিটি স্তরে সুন্নিয়াতের আদর্শকে লালন করতে হবে। ত্বরিকতের মাধ্যমে ওলি-আউলিয়াগণের ফয়েজ ও বরকত অর্জনের জন্য ত্বরিকা চর্চা করতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুল (সা.)এর আদর্শ প্রতিষ্ঠা করতে হবে। তবেই সমাজ থেকে সকল অশান্তি, বিশৃঙ্খলা দূর হয়ে যাবে।

মৌকারা পীর ছাহেব আরও বলেন, এদেশের ইসলামী মূল্যবোধ ও ইসলামী সংস্কৃতি রক্ষায় আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিকৃত ও বিজাতীয় সংস্কৃতি চর্চা ওলী আউলিয়ার বাংলাদেশে চলতে পারে না। বিকৃত ও বিজাতীয় সংস্কৃতি ইসলামী মূল্যবোধকে ক্ষতিগ্রস্ত করছে। এসবের মধ্যদিয়ে সামাজিক অবক্ষয় বাড়ছে।

বয়ান শেষে দেশ ও জাতির উন্নতি ও বৈশ্বিক মহামারিসহ সকল বালামছিবত থেকে ফানাদান এবং মুসলিম উম্মাহর শান্তি কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করেন মৌকারা দরবারের পীর ছাহে আলহাজ্ব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালিউল্লাহী। মুনাজাতে আল্লাহর দরবারে সকল মুসলমান নর-নারীর গুনাহ মাফ ও কবরবাসীদের আজাব মাফ চেয়ে এবং আল্লাহর সন্তুষ্টি ও রাসুল (সা:) এর দিদার নছীব লাভের ফরিয়াদ জানানো হয়। তাছাড়া আমলী জিন্দেগী গড়ে তোলার জন্য আল্লাহর সাহায্য কামনা করা হয় মুনাজাতে। আখেরী মুনাজাতে লাখো মুসল্লীর কান্না আর আমিন আমিন ধ্বনীতে প্রকম্পিত হয়ে উঠে মৌকারা দরবার ও আশপাশের এলাকা।

মাহফিলের সার্বিক তত্বাবধানে ছিলেন বাংলাদেশ ছাত্রসালেকীনের কেন্দ্রিয় সভাপতি আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ মাসউদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ