Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় হত্যা মামলা প্রত্যাহারে পৌর মেয়রের হুমকি, সিআইডিতে তদন্ত

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৭:৪৯ পিএম

কুয়াকাটায় আদিবাসী রাখাইন মং সুইচিং হত্যা মামলা প্রত্যাহারে কুয়াকাটা পৌর মেয়র মো: আনোয়ার হোসেন হাওলাদার কর্তৃক বাদীকে হুমকি প্রদানের অভিযোগ সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। কলাপাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ায়ে আদালত বৃহস্পতিবার বাদী চুচিং মং রাখাইনের নালিশী মামলা আমলে নিয়ে এ আদেশ প্রদান করেন।

এর আগে বাদী চুচিং মং গত ১৭ ফেব্রুয়ারী ২০২২ বিজ্ঞ আদালতে রাখাইন মং সুইচিং (৬৫) হত্যার ঘটনায় একটি মামলা দায়ের করেন। যা আদালত ময়না তদন্ত ও সুরতহাল রিপোর্ট সংগ্রহ সাপেক্ষে আদেশের জন্য রেখে ২৭ ফেব্রুয়ারী জেলা প্রধান সিআইডিকে তদন্তের নির্দেশ প্রদান করেন। এর পর কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ারসহ অজ্ঞাত ৫ জন ১ মার্চ ২০২২ তদন্তাধীন উক্ত হত্যা মামলা প্রত্যাহারে মামলার বাদী ও স্বাক্ষীদের হুমকী প্রদান করেন বলে মামলার অভিযোগে বলা হয়। এমনকি পোষ্ট মর্টেম রিপোর্ট বের হওয়ার আগেই ভিকটিম পরিবারকে মৃত্যুর কারন আত্মহত্যা বলে মৃত্যু সনদ সরবরাহ করেন মেয়র।

এবিষয়ে কুয়াকাটা পৌরসভার মেয়র মো: আনোয়ার হোসেন হাওলাদার বলেন, চুচিং মংকে আমি চিনিনা,এ সম্পর্কে আমি কিছুও জানিনা, তাকে হুমকী দেয়ার কথাটি সম্পূর্ন মিথ্যা।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর ২০২১ আদিবাসী রাখাইন মং সুইচিং এর লাশ কুয়াকাটা সৈকত থেকে উদ্ধার করে পুলিশ। ভিকটিম পরিবার থেকে এটিকে বারবার হত্যা কান্ড বলে অভিযোগ করা হলেও একটি অপমৃত্যু মামলা রেকর্ড করে মহিপুর থানা পুলিশ। এরপর দীর্ঘদিন মহিপুর থানায় গিয়েও ভিকটিমের ময়না তদন্ত ও সুরতহাল রিপোর্ট সংগ্রহে ব্যর্থ হয়ে আদালতে মামলা দায়ের করে ভিকটিমের ভাই চুচিং মং রাখাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ