Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রামীন অর্থনীতি সহ কৃষক ও কৃষি অর্থনীতির উন্নয়নে কাজ করছে কৃষি ব্যাংক

নলছিটিতে গ্রাহকদের সাথে মতবিনিময় সভায় চেয়ারম্যান

বরিশাল ব্যুরো ও নলছিটি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৬:৪৩ পিএম

বাংলাদেশ কৃষি ব্যাংক করোনা মহামারী সহ যেকোন প্রাকৃতিক দুর্যোগ সহ সার্বিকভাবে দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি হিসেবে কাজ করছে। বিশেষ করে গ্রাম বাংলাদের কৃষি সহ সার্বিক অর্থনীতির চালিকা শক্তি কৃষি ব্যাংক। বৃহস্পতিবার ঝালকাঠি জেলার নলছিটি পৌর মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সচিব ও বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোঃ নাসিরুজ্জামান বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, ব্যাংকের উন্নত সেবা দ্রুত কৃষকের মাঝে পৌছাতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক। কৃষি বান্ধব সরকারের নীতিমালা অনুযায়ী কৃষকদের ঋণ প্রদানের পরিমাণ অতীতের যেকোন সময়ের তুলনায় যথেষ্ট বৃদ্ধি করা হয়েছে। এমনকি করোনা মহামারী মোকাবেলায় কৃষি অর্থনীতি রক্ষা সহ মাঝারী ও ক্ষুদ্র উদ্যোক্তাদের অতি স্বল্প সুদে ঋণ প্রদানে কৃষি ব্যাংক অগ্রণী ভূমিকা পালন করছে বলেও জানান ব্যাংকটির চেয়ারম্যান। আগামীতে আরও সহজ শর্তে দ্রুত ঋণ প্রদান করার কথাও জনান তিনি। এমনকি শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়েই কৃষকরা কৃষি ঋণ গ্রহণ করতে পারবেন, কৃষি ব্যাংকের এমন পরিকল্পনার কথাও জানান তিনি।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা শিকদারের সভাপতিত্বে পর্যালোচনা সভায় অন্যান্যদের মাধ্যে কৃষি ব্যাংকের বরিশাল বিভাগীয় মহাব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দিন রাজীব, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আঃ ওয়াহেদ খাঁন ও নলছিটি থানার ওসি মুঃ আতাউর রহমান সহ কয়েকজন বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ