Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে

মুক্তিযুদ্ধের স্মরণ সভায় এমপি দিদার

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৬:২৯ পিএম

চট্টগ্রাম ৪ সীতাকুন্ড আসনের সাংসদ দিদারুল আলম বলেছেন নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধোর সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে। তাদের মাঝে যত বেশি মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দেয়া যাবে, ঠিক তত বেশি দেশ প্রেম বাড়বে এবং প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে ও বুঝতে পারবে। বৃহস্পতিবার সীতাকুন্ড পৌরসভা আয়োজনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বক্তব্যে তিনি আরো বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধুর রেচকোস ময়দানে অনুষ্ঠিত ভাষন’ এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এমন ভাষন শুনে পুরোজাতী এক হয়ে যুদ্ধকরার জন্য মানষিক ভাবে প্রস্ততি গ্রহন করতে থাকে। এর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে বাংলার লড়াকু বীর সন্তানেরা দেশকে রক্ষা করতে ঝাপিয়ে পড়েন। তাই মুক্তিযুদ্ধের ইতিহাস বিশেষ করে নতুন প্রজন্ম ও আগামী প্রজন্মের কাছে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ছড়িয়ে দিতে পারলে নতুন প্রজন্মের দেশ প্রেম বাড়বে। পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের সভাপতিত্বে ও কাউন্সিলর সফিউল আলম মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন,উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন সীতাকুন্ড সাবেক পৌর মেয়র (অবঃ)বীর মুত্তিযুদ্ধা নায়েক সফিউল আলম, সীতাকুন্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, বীর মুক্তিযুদ্ধা বখতিয়ার উদ্দিন, মুক্তিযুদ্ধা মানিক লাল বড়ুয়া, নুরুল মোস্তাফা খাজা, আবুল কাসেম ওয়াহিদী, সীতাকুন্ড উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিনসহ আরো অন্যান্য মুক্তিযুদ্ধাগন ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ