Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাধারণ সম্পাদক পদ ফিরে পেতে আবারও নিপুণের আপিল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৫:৫৮ পিএম

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। বৃহস্পতিবার (৩ মার্চ) আপিল বিভাগে তিনি এ আবেদন করেন। এর আগে গতকাল বুধবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দেন হাইকোর্ট।

গতকাল বুধবার (২ মার্চ) আদালতে জায়েদ খানের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। চিত্রনায়িকা নিপুণের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

রায়ের পরই নিপুণ বলেছিলেন, আমি ন্যায়বিচার পাইনি। আমার আইনজীবীদের সঙ্গে কথা বলে রায়ের বিরুদ্ধে আপিল করব। রায়ের প্রতিক্রিয়ায় নিপুণের আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ বলেন, এখন নিপুণ এই রায়ের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আপিল করবেন। রায়ের সত্যায়িত অনুলিপির জন্য দরখাস্ত করব। এর মধ্যে সিএমপি ফাইল করব। স্টে চাইব।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণকে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন নিপুণ। পরে গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

আপিল বোর্ডকে বেআইনি দাবি করে হাইকোর্টে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছিলেন জায়েদ খান। হাইকোর্ট জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সে সময় আপিল করেন নিপুণ। নিপুণের আবেদনে সাড়া দিয়ে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। ফলে নির্বাচনী আপিল বোর্ডের সিদ্ধান্ত বহাল রাখেন। পরে এ বিষয়ে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ বসে গত ১৪ ফেব্রুয়ারি। সেখানে চেম্বার আদালতের সিদ্ধান্ত বহাল রেখে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতাবস্থা জারি করা হয় এবং সংশ্লিষ্ট রুলটি নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ