Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট ভোগান্তিতে যাত্রীরা

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৬:৫৫ পিএম | আপডেট : ৬:৫৮ পিএম, ২ মার্চ, ২০২২

ঢাকা- আরিচা মহাসড়কের ধামরাইয়ে তীব্র যানজটে বিপাকে পড়েছে হাজারো যাত্রী। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই অংশে তীব্র যানযট দেখা যায়। এক মুহূর্তের জন্য দ্রুত গতিতে গাড়ি চলছে না।চালককে গাড়ি বন্ধ রেখে বসে থাককে দেখা গেছে।

জানা যায়, মহাসড়কে সম্প্রসারণ করতে রাস্তার দু'পাশে খনন করে রাখা হয়েছে। আবার রাস্তার মাঝে সেতু ভেঙে রাস্তা মেরামতের কাজ চলমান। প্রতিনিয়ত রাস্তায় যানযট লেগেই থাকে। তবে গত কয়েক দিন ধরে এই যানযট তীব্র আকার ধারণ করেছে। বিপাকে পড়েছে দূর পাল্লার যাত্রীরা। ধামরাই থেকে নবীনগর যেতে যেখানে ৫-১০ মিনিট সময় লাগলেও সেখানে সময় লাগছে ২ থেকে ৩ ঘন্টা। এই যানযট ধামরাই উপজেলার শ্রীরামপুর থেকে সাভারের স্মৃতিসৌধ পর্যন্ত। এক মিনিটের জন্য গাড়ি চলছে না।

তবে যানযট নিরসনের জন্য রাস্তায় কোন হাইওয়ে পুলিশ বা ট্রাফিক পুলিশ দেখা যায় নি।

রোগবহনকারী এ্যাম্বুলেন্স এর সাইরেন্ট শুনা গেলেও গাড়ি কি আসছে না যায় সেটি বুঝার কোন উপায় নেই। একাধিক বাসের চালক জানান, এভাবে যানযট লেগে থাকলে অফিস গামী কোন লোক সঠিক সময়ে যেতে পারবে না। রোগী বহনকারী গাড়ি থাকলে তো কথাই নেই।

শত শত শিক্ষার্থী ধামরাই থানা রোড থেকে হেটে শ্রীরামপুর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার রাস্তা হেটে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ