Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশীয় সিগারেট কোম্পানী বাঁচাতে রাজশাহীতে কর্মচারীদের মানববন্ধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৬:৩৬ পিএম

মালিকানাধীন দেশীয় সিগারেট কোম্পানি বাঁচানোর দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২ টায় মহানগরীর জিরো পয়েন্টে সিগারেট কারখানায় কর্মরত কর্মচারী ও শ্রমিকরা ঘন্টাব্যাপী এ মানববন্ধন করে। এ সময় বক্তারা, বাজেটে দেশীয় ব্যান্ডের তামাকজাত পণ্যের ওপর কর না বাড়ানো’ সিগারেট কোম্পানিগুলোর সুরক্ষাসহ শ্রমিক বাঁচানোর দাবি জানান।

তারা বলেন, ‘দেশে ব্যবসারত সিগারেট কোম্পানির অনেক ভাগ দেশীয় মালিকানাধীন। দেশীয় ব্যান্ডের বিড়ি সিগারেটের পৃথক মূল্য নির্ধারণের নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। তামাক শিল্পকে বাঁচাতে নিম্নমানের সিগারেট উৎপাদনে শতভাগ দেশীয় মালিকানাধীন কোম্পানির জন্য রিজার্ভ, কর নির্ধারণ হার কমানোসহ শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করা জরুরি হয়ে পড়েছে।
বিদেশিদের সাথে প্রতিযোগিতায় দেশীয় কোম্পানিগুলোকে টিকে থাকতে হিমশিম খেতে হচ্ছে। মালিকদের পাশাপাশি ক্ষতির মুখে পড়েছে লাখ লাখ শ্রমিক। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শতভাগ দেশীয় মালিকানাধীন সিগারেট কারখানায় কর্মরত কর্মচারী ও শ্রমিকবৃন্দের আহ্বায়ক সাহিদুল ইসলাম ও সদস্য সচিব আবুল কালাম আজাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ