Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবৈধ রাজনৈতিক শক্তি সবসময় আতঙ্কে থাকে:রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ২:৩৯ পিএম

অবৈধ রাজনৈতিক শক্তি সবসময় আতঙ্কে থাকে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,এই কারনে জনগণের পদশব্দে তারা আতঙ্কিত হয়,জনগণের স্বোচ্চার কন্ঠেও তারা আতঙ্কিত হয়।

তিনি বলেন,'আতঙ্কের কারনেই সরকার আজকে রাষ্ট্র শক্তি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নিজের চেতনায় সাঁজিয়ে হায়েনার মতো তারা বিএনপির বিভিন্ন কর্মসূচিতে লেলিয়ে দিয়ে সেখান থেকে রক্ত ঝড়াচ্ছে।

বুধবার(২ মার্চ)দেশের বিভিন্ন স্থানে বিএনপির সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন,'সরকার বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠানকেও তাদের চেতনার রঙ্গে রাঙ্গিয়েছে।নির্বাচন কমিশন থেকে শুরু করে আইন আদালত সব জায়গায় তারা নিজেদের লোক বসিয়ে সব কিছুকে করায়ত্ব করে গোটা জাতিকে তারা উপনিবেশ বানিয়েছে।

বিএনপির এই মুখপাত্র বলেন,' আজকে যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন যারা গণতন্ত্র,নাগরিক অধিকার,ভোটের অধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এ দেশের গণতন্ত্রকামী ভিন্নমতের মানুষদেরকে নির্দয় ভাবে দমন করছে আজকে বিএনপি'র দেশব্যাপী কর্মসূচিতে ঠিক একই কায়দায় সরকার তাদের সন্ত্রাসী বাহিনী এবং তাদের চেতনায় লালিত পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়েছে।

তিনি বলেন,'এটা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় এগুলো তাদের অত্যন্ত সুপরিকল্পিত।আজকে ঢাকা জেলা থেকে শুরু করে মাগুরা,পটুয়াখালী,ঝালকাটি সহ-এখনও আমরা বিভিন্ন জেলায় পুলিশি তান্ডব,সরকারী বাহিনীর তান্ডব,তারা যে বিএনপির সমাবেশকে পন্ড করতে বিভিন্ন ধরনের যে অপকৌশল নিয়েছে সেই বিভৎস নারকীয় সন্ত্রাসের কাহিনী আমরা শুনছে পাচ্ছি।

রিজভী বলেন,'বিএনপির সমাবেশকে পন্ড করার জন্য পুলিশ বাহিনী সরকারের কাছ থেকে পুরস্কার নিয়ে তান্ডব চালাচ্ছে।সেই কারনে তারা রাষ্ট্রীয় শক্তিকে ব্যবহার করে এই সব নারকীয় কাজগুলো করছে।

বিএনপির এই নেতা এই বলেন,'বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে সাভারে ঢাকা আরিচা মহাসড়কে বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ অতির্কিত হামলা চালিয়ে ব্যাপক লাটিচার্য করে।এতে ১৫ জন নেতাকর্মী আহত হন।সেখান থেকে ৫ জনকে আটক করা হয়েছে বলেও আমরা শুনতে পাচ্ছি।এছাড়াও পটুয়াখালীতে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু,বেলাল হোসেন,ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ