Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে ৯৯ নাম দিয়ে নির্মিত হচ্ছে আল্লাহু চত্বর

ছাতক (সুনামগঞ্জ) থেকে সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০২ এএম

সুনামগঞ্জের ছাতকে প্রথমবারের মতো নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের একটি সু-বিশাল পিলার। আর এ পিলারকে কেন্দ্র করে ওই স্থানটির নাম দেয়া হয়েছে আল্লাহু চত্বর। উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের গোবিন্দগঞ্জ-বিনন্দপুর সড়কের আফজলিয়া মার্কেটের পাশে এটি নির্মিত হচ্ছে।

ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, ২০১৭ সালে সিলেট বিভাগের শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল তার অর্থায়নে মহান আল্লাহর গুণবাচক ৯৯ নামে খচিত দৃষ্টিনন্দন পিলারটি নির্মাণ করছেন। মাটি থেকে প্রায় ৪০ ফুট উচ্চতা বিশিষ্ট পিলারের কাজ গত বছরের ফেব্রুয়ারী মাসে শুরু হয়। দীর্ঘ এক বছর কার্যক্রম বন্ধ থাকার পর সম্প্রতি আবারো শুরু হয়েছে নির্মাণ কাজ। বসানো হচ্ছে পিলারের চার পাশে আল্লাহর ৯৯ নাম। পিলারের চুড়ায় দেয়া হয়েছে গম্বুজ। চোখ জুড়ানো পিলারটিতে মহান আল্লাহর আরবীতে ৯৯ নামগুলো দেখলেই প্রশান্তি আসে মনে। দৃষ্টিনন্দন পিলারটি একনজর দেখতে আশপাশ এলাকার মানুষ জড়ো হন। প্রায় সময় যাত্রী ও চালকরা গাড়ি থামিয়ে এটি এক পলক চোখ বুলিয়ে নেন।
এ ব্যাপারে চত্বর নির্মাণকারী অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, আল্লাহর যে ৯৯ নাম রয়েছে এগুলো পড়ে শিখার জন্য তিনি তার অর্থায়নে দৃষ্টিনন্দন ্রআল্লাহু চত্বরগ্ধ নামে পিলারটি নির্মাণ করছেন। এর ফলে এলাকার সকল ধরণের অপরাধ দমন হবে। নামগুলো পড়ে শিখতে পারলে উপকৃত হবে মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ