Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সম্মিলিত সামাজিক আন্দোলন’র মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ৭:৩৪ পিএম

চাল, ডাল, পেঁয়াজ ও ভোজ্য—তেলের মত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে বাড়ছে, তা নিয়ে নিম্ন ও মধ্য আয়ের মানুষ দিশে হারা হয়ে উঠেছে। শিগগিরই অসাধু ব্যবসায়ীদের লাগাম টেনে ধরতে হবে। বিশেষ ক্ষমতা আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে তাদের।

মঙ্গলবার (০১ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ ও মুক্তিযুদ্ধের অসম্প্রদায়িক চেতনায় জাতীয় জাগরণ গড়ে তোলার দাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখা আয়োজিত মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখার সভাপতি শামসুল আলম কেলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) কক্সবাজারের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা বাপার সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম, সহ—সভাপতি জাফর আলম দিদার, নীলাচল কালচার এন্ড লার্নিং সেন্টারের নির্বাহী প্রধান সনজিত ধর, সমীর পাল, মোঃ শওকত আলম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, করোনাকালে যেমন জনগণের বৃহৎ অংশ কর্মহীন হয়েছে, তেমনি দ্রব্যমূল্যের লাগামহীন জাঁতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। অন্যদিকে লুটেরা ধনিক শ্রেণির বল্গাহীন মুনাফা শ্রেণিবৈষম্যকে তীব্রতর করেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি ও কায়েমি স্বার্থবাদী মহল ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তুলছে এবং সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। এর পরিপূর্ণ সুযোগ নিয়ে আঁধারের শক্তিগুলো বিভিন্ন অপকর্মে লিপ্ত হবে। দেশ যাতে অস্থিতিশীল না হয় সে জন্য চাল, তেল, গ্যাসসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ