Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারও বিতর্কে জড়ালেন শ্রাবন্তী, হতে পারে ৭ বছরের জেল!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ৬:০৮ পিএম | আপডেট : ৭:২২ পিএম, ১ মার্চ, ২০২২

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জী। সব সময় বিতর্কে থাকতে পছন্দ করেন এই অভিনেত্রী। আবারও বিতর্কে জড়ালেন তিনি। এবার বন্যপ্রাণী জোর করে আটক রাখার অভিযোগে টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জির বিরুদ্ধে বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৮এ, ৪৯, ৪৯এ ধারায় মামলা দায়ের হয়েছে। প্রাণী সুরক্ষা দপ্তর থেকে শ্রাবন্তীকে আইনি নোটিশও পাঠিয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ৭ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে নায়িকার। ভারতের একাধিক সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১৫ ফেব্রুয়ারি প্রাণী সুরক্ষা দপ্তর থেকে শ্রাবন্তীকে আইনি নোটিশ পাঠিয়েছে। তিন দিনের মধ্যে তদন্ত কর্মকর্তার সঙ্গে শ্রান্তীকে দেখা করতে বলেছেন। শ্রাবন্তীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে তার ৭ বছরের বেশি কারাদন্ড হতে পারে।

বিষয়টি নিয়ে এখনই কোনও মন্তব্য করতে নারাজ শ্রাবন্তী। তবে তার আইনজীবী এস কে হাবিবউদ্দিন জানান, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সঙ্গে দেখা করে তারা আগে পুরো বিষয়টি সম্পর্কে ভালোভাবে জানবেন। এরপরই পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে।

এ বিষয়ে ভারতের বনদপ্তরের এক উচ্চপদস্থ কর্মকর্তা বলেন, ‘বন্যপ্রাণীকে এভাবে বন্দি করে রাখা শুধু যে অপরাধ তা নয়, শ্রাবন্তীর মতো একজন তারকা যদি এমন কাজ করেন তা দেখে অনেকে প্রভাবিত হতে পারেন। অভিনেত্রীর উচিত বনদপ্তরের সঙ্গে সহযোগিতা করা এবং বনপ্রাণ সংরক্ষণের এই লড়াইয়ে আমাদের সাহায্য করা।’

গত ১৫ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন শ্রাবন্তী। তাতে দেখা যায়, একটি বেজি বা নেউল ধরে আছেন শ্রাবন্তী। বেজির শাবকটির গলায় বেল্ট পরানো। বেল্টে যুক্ত রয়েছে বেশ ভারী একটি শিকল। বেজির শাবকের দিকে হাস্যোজ্জ্বল দৃষ্টিতে তাকিয়ে আছেন শ্রাবন্তী। ক্যাপশনে লিখেছেন, ‘আকস্মিকভাবে ছোট্ট কিউট বন্ধুর সঙ্গে দেখা।’ হ্যাশট্যাগে লিখেছেন, ‘লাভ অ্যানিমেলস। কিউটিপাই।’

ওই সময়েই ছবিটি নিয়ে নেটিজেনদের তোপের মুখে পড়েছিলেন শ্রাবন্তী। অবশেষে বিষয়টি আদালতে গড়িয়েছে। শিগগিরই কলকাতার সল্টলেকের ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেল এবং ডাটা ম্যানেজমেন্ট ইউনিটের সামনে হাজিরা দিতে হবে অভিনেত্রীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ