Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোদাগাড়ী সীমান্তে বিএসএফের বিরুদ্ধে রাখালকে নির্যাতনের অভিযোগ

গোদাগাড়ী ( রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে এক গরুর রাখালকে ধরে নিয়ে ব্যাপক নির্যাতন করে ফেলে রাখার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে । এ ঘটনা ঘটেছে গত রোববার বিকেলে দেওপাড়া ইউপির নিমতলা নির্মলচর এলাকায়। ঐ রাখাল উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নিমতলা গ্রামের মৃত আবুল কালামের ছেলে বাদল হোসেন ।
নির্যাতনের শিকার বাদলের মামা মিনারুল ইসলাম বলেন, প্রতিদিনের মত সে গত রোববার নির্মলচর এলাকায় গরু-মহিষ চরাতে যায়। ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ) রসখান থেকে বাদলকে ধরে নিয়ে ব্যাপক লাঠি পেটা করে। এমনকি তার পায়ুপথে লাঠি ঢুকিয়ে অমানবিক নির্যাতন করে। এসময় তার অবস্থা বেগতিক হলে তাকে নির্মলচর এলাকার ৫০/৪ পিলারের নিকট ফেলে রেখে চলে যায়। পরে অন্য রাখালেরা তাকে চিকিৎসার জন্য গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (প্রেমতলী) ভর্তি করে।
খরচাকা সীমান্ত ফাঁড়ির কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আব্দুল আজিজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এমন কোন ঘটনার কথা আমাদের জানা নেই। দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল বলেন, এমন খবর আমিও শুনেছি। এই নিয়ে নাকি বিএসএফেরসাথে বিজিবির পতাকা বৈঠক হবে। তবে পরিবারের পক্ষ হতে কেউ কিছু বলেনি বলে জানান।
এই বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলম বলেন, এই বিষয়টি আমারও জানানেই । এই মাত্র শোনলাম। ওই পরিবার বা কেউ এই বিষয়ে আমাকে জানাইনি বলে মন্তব্য করেন। গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচ ডা. রাশেদুল হাসান সাওন বলেন, তার অবস্থা এখন ভাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ