Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব উরশের আখেরি মোনাজাত আজ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

বিশ্ব জাকের মঞ্জিল আল্লাহ আল্লাহ জিকিরে প্রকম্পিত হচ্ছে। শেষরাতে রহমতের সময় থেকে এশার নামাজ বাদে মধ্য রাত পর্যন্ত এ দরবার শরীফে ওয়াক্তিয়া নামাজ, নফল নামাজ, ফাতেহা শরীফ, খতম শরীফ এবং মোরাকাবা মোশাহেদাসহ দেশের বিশিষ্ট ওলামায়ে কেরারমগণ ওয়াজ নসিহত করছেন। চার দিনের বিশ্ব উরশ শরীফে আজ মঙ্গলবার সকালে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। গতকাল সোমবারও দিনভর বিশ্ব জাকের মঞ্জিলমুখী ব্যাপক জনস্রোত অব্যাহত ছিল। সারা দেশের মত পাকিস্তান ও ভারতসহ বিশ্বের ২৫টি দেশ থেকে এ বিশ্ব উরশ শরীফে অগণিত মুসল্লি অংশগ্রহণ করছেন। এক সামিয়ানার নিচে ভাষা ও বর্ণ নির্বিশেষ সবাই পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ মহান আল্লাহ রাব্বুল আল আমীনের রাজী খুশির জন্য দিন রাত এবাদত বন্দেগি করছেন।
আজ মঙ্গলবার ভোরে ফজর নামাজ বাদ ফাতেহা শরীফ পাঠন্তে দোয়া মোনাজাত এবং খতম শরীফ আদায়ের পরে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ অনুষ্ঠিত হবে। পরে বিশ্ব জাকের মঞ্জিলের পীর সাহেব হযরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী সাহেবের রওজা শরীফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরি মোনাজাতের মাধ্যমে ৪ দিনব্যাপী এ উরশ শরীফের সমাপ্তি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ