Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিনদিনেই আলিয়ার ‘গাঙ্গুবাই’র আয় ৩৮ কোটি রুপি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৮ পিএম | আপডেট : ৬:০২ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২২

বলিউডের প্রখ্যাত পরিচালক সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি মুক্তি পেয়েছে গত ২৫ ফেব্রুয়ারি। আলিয়া ভাট অভিনীত সিনেমাটি মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। আর এই প্রশংসার প্রতিফলন দেখা গেছে সিনেমাটির বক্স অফিস আয়ে। মুক্তির প্রথমদিন শুক্রবার বক্স অফিসে ১০ কোটি রুপি আয়ের পর শনিবার এবং রবিবারও সিনেমাটি ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে।

বলিউড ভিত্তিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মুক্তির দ্বিতীয় দিনে ২৭% বৃদ্ধি পেয়ে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ১৩.৩২ কোটি রুপি। এরপর তৃতীয় দিনেও বক্স অফিসে দারুন ব্যবসা করেছে সিনেমাটি। রবিবার বক্স অফিসে সিনেমাটির সম্ভাব্য আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫ থেকে ১৫.৫০ কোটি রুপি। শনিবারের তুলনায় রবিবার আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার আয় বেড়েছে ১৭% এর মত। রবিবার পর্যন্ত বক্স অফিসে এই সিনেমার আয় দাঁড়িয়েছে ৩৮ কোটি রুপিরও বেশি। সোমবার ছুটি থাকায় সপ্তাহ শেষে এই আয় ৪০ কোটিতে পৌঁছবে বলে ধারণা করছেন সিনেমা বিশেষজ্ঞরা।

বলিউড ভিত্তিক সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর অনুযায়ী, ১৭৫ থেকে ১৮০ কোটি বাজেটে নির্মিত হয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। এর মধ্যে স্যাটেলাইট, ডিজিটাল এবং সঙ্গীত থেকে নির্মাতারা ইতিমধ্যে ১১০ কোটি টাকা আয় করেছেন নির্মাতারা। পুরো বিনিয়োগ তুলতে সিনেমাটির আর মাত্র ৬৫ থেকে ৭০ কোটি আয় করতে হবে প্রেক্ষাগৃহ থেকে। আর এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিসের ধারা অনুযায়ী প্রেক্ষগৃহ থেকে ১০০ কোটি রুপি অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয় লীলা বানসালি এবং ড. জয়ন্তিলাল গাঢ়া (পেন স্টুডিওস)। সিনেমাটিতে আলিয়া ভাটের পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরী। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দেখা যাবে তাকে। এছাড়া আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।

প্রসঙ্গত, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বাইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত ‘মাফিয়া ক্যুইন’ নামে। একজন পতিতা হয়েও মুম্বাইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তার। সেই কাহিনী অবলম্বনেই এই সিনেমার প্রেক্ষাপট তৈরি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ