Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাপুরে আনসার আল ইসলাম এর সদস্য সন্দেহে একজন গ্রেফতার

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১২ পিএম

ঝালকাঠির রাজাপুর থানাধীণ মেডিকেল মোড় বিসমিল্লাহ রাইচ এজেন্সির সামনে পাঁকা রাস্তার উপর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলাটিম (আনসার আল ইসলাম) এর দাওয়াতি শাখার সক্রিয় সদস্য মোঃ রফিকুল ইসলাম রাসেল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বরিশাল র‌্যাব-৮ বাহিনীর একটি টিম তাকে গ্রেফতার করে পরে রাজাপুর থানা পুলিশে সোপর্দ করে৷

গ্রেফতারকৃত রাসেল এর বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানি থানার চন্ডিপুর গ্রামে। তার পিতার নাম মোঃ শহিদুল ইসলাম। বর্তমান তিনি রাজাপুর উপজেলার পূর্ব ফুলহার গ্রামের একটি মসজিদের ঈমামতি করতেন বলে এজাহার সূত্রে জানা যায়। মামলার বাদী ষ্পেশালাইজড্ কোম্পানী, র‌্যাব-৮, বরিশাল এর মোঃ এনামুল হক সঙ্গীয় ফোর্সসহ রাজাপুর থানাধীন শুক্তাগড় এলাকায় টহল ডিউটিতে নিয়োজিত ছিল জঙ্গিবাদ নির্মূলে র‌্যাবের বিশেষায়িত ইউনিট গোপন সংবাদের ভিত্তিতে রাজাপুর উপজেলার মেডিকেল মোড় নামক বিসমিল্লাহ রাইচ এজেন্সির সামনে পাঁকা রাস্তার উপর অভিযান চালিয়ে রফিকুল ইসলাম রাসেল নামে এক জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত রফিকুল ইসলাম রাসেল এর বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা রেকর্ড হয়েছে। মামলা নং-১৪, তারিখ-২৭-০২-২০২২ খ্রিঃ, ধারা-সন্ত্রাস বিরোধী আইন,২০০৯ (সংশোধনী/২০১৩) এর ৮/৯/১০/১১/১২/১৩। অভিযানের সময় রাসেল এর কাছ থেকে, জিহাদি বই উদ্ধার, মোবাইল ফোন উদ্ধার করে র‌্যাব।

রাজাপুর থানার ওসি তদন্ত মোঃ মোস্তফা বলেন- এজাহারে ১২ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৭/৮ নামে মামলা রেকর্ড হয়েছে। আসামীকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ