Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিবন্ধী ছেলে-মেয়ের বিয়ে

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

মাগুরার শালিখা উপজেলায় প্রতিবন্ধী ছেলে ও প্রতিবন্ধী মেয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পাশাপাশি প্রতিবন্ধী এই নবদম্পতিকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন এলাকার সচেতন মহল। জানা গেছে, শালিখা উপজেলার মশাখালী গ্রামের কালাম জোয়ার্দারের ছেলে আলামিন (২৪) জন্ম থেকেই বাক ও বুদ্ধি প্রতিবন্ধী। অপরদিকে ঝিনাইদহের সদর উপজেলার বনকুবরা গ্রামের আবু বক্কর মন্ডলের মেয়ে মিনা খাতুনও বুদ্ধি প্রতিবন্ধী। উভয় পরিবারের সম্মতিতে ইসলামী শরিয়াহ মেনে অতি সম্প্রতি তাদেরকে বিয়ে হয়। আলোচিত এ প্রতিবন্ধী দম্পতিকে দেখতে প্রতিদিনই তার বাড়িতে ভিড় করছেন শালিখা উপজেলা ও বাইরের বিভিন্ন এলাকার কৌতুহলী জনতা। আলামিনের পিতা কামাল জোয়ারদার বলেন, আমার প্রতিবন্ধী ছেলের জন্য কেউ ভালো মেয়ে দিতে চায় না, তাই অনেকটা বাধ্য হয়েই প্রতিবন্ধী মেয়ের সাথে আমার ছেলের বিয়ে দিয়েছি।
তিনি আরো বলেন, আমি যতদিন বেঁচে আছি কষ্ট করে ছেলে-বৌমাকে ভরণপোষণ দিয়ে যাব ভবিষ্যতে কি হবে না হবে তা সৃষ্টিকর্তাই ভালো জানেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ