Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমাদের উদ্দেশ্য সাংবাদিকতার মান উন্নয়ন করা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, ‘আমাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশের সাংবাদিকতার মানউন্নয়ন করা। এই মানউন্নয়নের মাধ্যমে শুধু সাংবাদিকতা উপকৃত হবে, তা নয় দেশের সাধারণ মানুষও উপকৃত হবে।’ গতকাল রোববার দিনব্যাপী কুয়াকাটার একটি হোটেলে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি আরও বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল বঙ্গবন্ধু ১৯৭৪ সালে ১৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেছেন। আমরা মনে করি, সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের মাধ্যমে সাংবাদিকরা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। কেননা বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন এবং সেই অনুযায়ী কাজ করতেন। এটার প্রমাণ হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।
কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি মো. নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে এ কর্মশালায় অংশগ্রহনকারীদের তথ্য অধিকার আইন অবহিত করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব এবং সরকারের অতিরিক্ত সচিব মো. শাহ আলম। এ কর্মশালায় পটুয়াখালী, কলাপাড়া ও কুয়াকাটার ৪৭ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহন করেন। সবশেষে অংশগ্রহনকারী গণমাধ্যমকর্মীদের হাতে সনদপত্র তুলে দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যন বিচারপতি মো.নিজামুল হক নাসিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ