Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাটল ট্রেন সংকটের প্রতিবাদে চবির মুল ফটকে তালা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১৪ পিএম

নিয়মিত রুটিনে শাটল ট্রেন চালু করার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুল ফটকে তালা দিয়েছেন শিক্ষার্থীরা। রোববার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মুল ফটক অবরোধ করে প্লেকার্ড হাতে আন্দোলন শুরু করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থী নুসরাত জাহান পুষ্প বলেন, করোনার পর থেকে ২ জোড়া ডেমু ট্রেন চালুই হয়নি। অন্যদিকে মাইলেজ ইস্যুতে লোকোমাস্টারদের আন্দোলনের পর থেকে আরও ৩ জোড়া শাটল বন্ধ রয়েছে। এই অবস্থায় শিক্ষার্থীদের চালু থাকা কয়েকটি ট্রেনে গাদাগাদি করে যাতায়াত করতে হচ্ছে নয়তো অতিরিক্ত ভাড়া খরচ করে বাসে আসতে হচ্ছে । তাই আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো.শহীদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সমস্যার বিষয়টি আমরা রেলওয়ে কর্তৃপক্ষকে জানিয়েছি। শিক্ষার্থীদের আন্দোলনে নামার বিষয়টি ভিসি ড.শিরীণ আখতার সরাসরি রেলমন্ত্রীকে জানিয়েছেন। রেলমন্ত্রীর নির্দেশে রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম আমাদের কথা দিয়েছেন আগামীকাল থেকে শাটল নিয়মিত রুটিনে চলবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের মু ফটক খুলে দেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ