Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সার্বজনীন পেনশনের ব্যবস্থা চালু করতে যাচ্ছে সরকার

বয়স্ক নাগরিকদের জন্য গফরগাঁও পৌরসভা চত্বরে শিক্ষামন্ত্রী

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশের বয়স্ক নাগরিকদের জন্য সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করতে যাচ্ছে। আগামী ছয় থেকে এক বছরের মধ্যে এই ব্যবস্থাটি চালু করা হবে। এটি চালু হলে এদেশের মানুষের জন্য সরকারের এটি একটি যুগান্তকারী পদক্ষেপ হবে। এতে করে দেশের প্রায় ৯ কোটি মানুষ সরকারের সর্বজনীন পেনশন ব্যবস্থার আওতায় আসবে। ফলে বৃদ্ধদের আর কারো মুখের দিকে তাকিয়ে থাকতে হবে না।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে উন্নয়ন হয়েছে বেশি। এ ছাড়া স্কুল, কলেজ, কারিগরি ও মাদরাসা গুলোতে নতুন নতুন বিভিন্ন ধরণের ভবন নির্মাণ করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। মহামারি করোনাকালিন সময়ে দেশের রাস্তাঘাট, অবকাঠামোগত চলমান কোনো উন্নয়নই থেমে থাকেনি। তার সাহসী পদক্ষেপের কারণে পদ্মা সেতু নির্মাণ হয়েছে। তা চলতি বছরে খুলে দেয়া হবে। গতকাল শনিবার বিকেলে ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা চত্বরে গফরগাঁও আ.লীগের উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উল্লেখিত কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আ.লীগের গফরগাঁও উপজেলা শাখার আহবায়ক ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপির সভাপতিত্বে উক্ত সম্মেলন উদ্বোধন করেন আ.লীগের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এডভোকেট মো. জহিরুল হক খোকা। সম্মেলনে আরও বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, বাংলাদেশ আ.লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, কাজিম উদ্দিন ধুন এমপি, প্রমুখ নেতাকর্মী। জননেতা আলতাফ হোসেন গোলন্দাজ অডিটরিয়ামে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ