Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুনিও হত্যার আসামিদের ‘প্রশিক্ষকসহ ৪ জেএমবি সদস্য’ গ্রেপ্তার

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুর সদর উপজেলার লাহিড়ীরহাট এলাকা থেকে সন্দেহভাজন নিষিদ্ধঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ বলছে, তাঁদের মধ্যে একজন জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার আসামিদের প্রশিক্ষক। গ্রেপ্তার চার ‘জঙ্গি’ হলেন বেলাল হোসেন (৪৫), আল আমিন (২০), এরশাদ আলী (২৮) ও আশরাফুল ইসলাম (২০)। তাদের সবার বাড়ি রংপুরের পীরগাছা উপজেলায়।

রংপুর পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমানের ভাষ্য, গতকাল শনিবার দিবাগত রাত দুইটার দিকে ওই এলাকার পরিত্যক্ত একটি ইটভাটায় অভিযান চালায় পুলিশ। সেখানে ‘জঙ্গিরা’ তাঁবু গেড়ে অবস্থান করছিল। টের পেয়ে ‘জঙ্গিরা’ পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল ছোড়ে। এতে চারজন পুলিশ সদস্য আহত হন। তারা চিকিৎসা নিয়েছেন। পরে চার ‘জঙ্গিকে’ গ্রেপ্তার করা হয়।

এসপি মিজানুর রহমান আরও বলেন, জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার পলাতক আসামি সাদ্দাম হোসেনের সঙ্গে গ্রেপ্তার বেলাল হোসেনের সখ্য রয়েছে। বেলাল হোসেনই কুনিও হোশি হত্যা মামলার আসামিদের প্রশিক্ষণ দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ