Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে জনস্রোত অব্যাহত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

গত শুক্রবার বাদ জুমা থেকে শুরু হওয়া বিশ্ব উরশ শরীফে যোগদানের লক্ষ্যে বাংলাদেশ, পাকিস্তান ও ভারত ছাড়াও অন্তত ২৫টি দেশ থেকে অগণিত জাকেরান ও আশেকান ইতোমধ্যে দরবার শরীফে পৌঁছেছেন। শুক্রবার সকাল থেকে গতকাল শনিবার রাতভরই দেশের বিভিন্ন এলাকা থেকে জাকেরান ও আশেকানের স্রোত ছিল বিশ্ব জাকের মঞ্জিলমুখী। চার দিনব্যাপী এ উরশে এক কোটিরও বেশি মানুষ সমবেত হবেন বলে আশা করছেন কর্তৃপক্ষ। আগামী মঙ্গলবার বাদ ফজর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।
রাত ৩টায় রহমতের সময় থেকে এশা নামাজন্তে ৫শ’ বার দরুদ শরীফ পাঠ পর্যন্ত দিন-রাতই এবাদত বন্দেগীসহ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। নফল নামাজ আদায়, ফাতেহা শরীফ ও খতম শরীফ পাঠসহ দোয়া মোনাজাত এবং মোরাকাবা মোশাহেদায় লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ অংশ নিচ্ছেন। উরশে এক সামিয়ানার নিচে নামাজ আদায়সহ মহান আল্লাহ রাব্বুল আল-আমীনের রাজী খুশির জন্য একযোগে এবাদত বন্দেগিতে অংশ নিচ্ছেন ধনী গরিব নির্বিশেষ। সমবেত মুসল্লিদের জন্য আহার, অজু-গোসল এবং নামাজের ব্যবস্থা করা হয়েছে।
বরিশাল-ফরিদপুর ও ঢাকা-খুলনা জাতীয় মহাসড়ক থেকে আটরশির বিশ্ব জাকের মঞ্জিল পর্যন্ত সড়কসমূহে বিপুল সংখ্যক ট্রাফিক পুলিশ ও স্বেচ্ছাসেবকও নিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ