Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে ১২০টি অবৈধ চায়না রিং চাই ও ৪ লাখ মিটার কারেন্ট জাল আটক

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৫ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মোহনপুর কোস্ট গার্ড ইউনিট করে সহযোগিতায় অভিযান পরিচালিত হয়েছে। শনিবার (২৬ ফেব্রুয়ারী) সাড়ে বারটা থেকে ৩টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ১২০টি চায়না রিং চাই ও ৪ লাখ মিটার কারেন্ট জাল আটক করে। চায়না রিং চাই ও কারেন্ট জাল জনসমক্ষে পুড়িয়ে বিনষ্ট করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

জানা যায়, সবজি পরিবহণ করছিলো এরকম একটি নৌযানে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মোহনপুর কোস্ট গার্ড ইউনিট অভিযান পরিচালনা করে। একলাশপুর খালের মুখ সংলগ্ন এলাকা থেকে সেই নৌযান থেকে বিপুল পরিমাণ চায়না রিং চাই এবং কারেন্ট জাল জব্দ করে। আটককৃত চায়না রিং চাই ১২০ টি আনুমানিক মূল্য ৪লাখ ২০ হাজার টাকা। জব্দকৃত ১২০টি চায়না রিং চাই ৪ লাখ মিটার কারেন্ট জাল মোহনপুর লঞ্চঘাট এলাকায় জনসমক্ষে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে কোস্ট গার্ড মোহনপুর ইউনিটের প্রধান আলী আহমেদ এবং সহকারি মৎস্য কর্মকর্তা জনাব রাশেদ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, জেলেরা অবৈধ জাল ব্যবহার করে বিভিন্ন জাতের মাছ ও মাছের পোনা নষ্ট করছে। সরকারের নিষেধ এমন জাল ব্যবহার করে মাছ ধরা যাবে না। সরকারি নিয়ম না মেনে কোনো জেলে মাছ ধরলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ