Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে গণটিকায় ব্যাপক সাড়া

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫২ পিএম

নেছারাবাদ উপজেলায় গণটিকা কার্যক্রমে সর্বস্তরের লোকজনদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। শনিবার উপজেলার ৩৩ টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চালানো হয়। প্রতিটি কেন্দ্রেই টিকা নিতে আসা লোকজনের ভীড় ছিল প্রচন্ড। গত কয়েকদিন টিকা নিতে জনগনকে উৎসাহ প্রদানের লক্ষে উপজেলা প্রসাশন ও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রচার চালানো হয়। তাদের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও পিকআপযোগে গানবাজনা গেয়ে প্রচারনা চালিয়েছে। তাই লোকজনের মাঝে টিকা গ্রহনের আগ্রহ লক্ষ করা গেছে।

শনিবার সকাল থেকেই টিকাদান কার্যক্রমকে সুষ্ঠ এবং সুশৃংখল করতে ইউএনও মো. মোশারেফ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তাপস কুমার পাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া, ওসি আবির মোহাম্মদ হোসেন, পৌর মেয়র গোলাম কবির ও ইউপি চেয়ারম্যানগণ উপজেলার সকল টিকাদান কেন্দ্রগুলি তদারকি করেন। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যকর্মি ও স্বেচ্ছাসেবকদের পাশাপাশি আইন শৃংখলার সদস্যরা দায়িত্ব পালন করে।

এদিকে উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়ন পরিষদের কেন্দ্রে টিকা নিতে এসে লাইনে দাড়ানোকে কেন্দ্র করে সংঘাতে জড়িয়ে পড়ে কিছু যুবক এসময় তাদের নিভৃত করতে গ্রামপুলিশ হস্তক্ষেপ করে পরে কেন্দ্রে নিয়োজিত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় তিন যুবক সামান্য আহত হয়।

এ ব্যাপারে নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান, লাইনে দাড়ানোকে কেন্দ্র করে ওই যুবকেরা সামান্য সংঘাতে জড়িয়ে পড়ে পুলিশ তাৎক্ষনিক বিষয়টি সমাধান করে ফেলেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া জানান, গণটিকার এই দিনটিতে উপজেলার ৩৩ টি কেন্দ্র ২৩ হাজার লোককে টিকা প্রদান করা হবে। পাশাপাশি সরকারী স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ ১৮ বছরের নিচের কিশোরদের মধ্যে ৪ হাজার টিকা প্রদান করা হবে। এজন্য স্বাস্থ্যকর্মি ও স্বেচ্ছাসেবকসহ প্রায় তিনশত লোক কাজ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ