Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়া মেঘনার মোহনায় নতুন চরে ম্যানগ্রোভ চারা রোপন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৬:১৩ পিএম | আপডেট : ১১:৫৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২২

হাতিয়া উপজেলার মেঘনা নদীর মোহনায় নতুন জেগে উঠা চরে কেওড়া গাছের চারা রোপন করে নোয়াখালী বন বিভাগ।

শনিবার দুপুরে হাতিয়ার নলচিরা থেকে উত্তর পূর্বদিকে মেঘনা নদীর মোহনায় নতুন জেগে উঠা পলি মাটির বিশাল চরে কেওড়া গাছের চারা রোপন করেন উপ-প্রধান বন সংরক্ষক এবং টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্প পরিচালক গোবিন্দ রায় ।

নতুন এ চরে ২০২১-২২ অর্থ বছরে প্রায় ২২ লক্ষ ২০ হাজার কেওরা গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছে বিভাগীয় বন কর্মকর্তা মো.ফরিদ মিঞা।

এ সময় আরো উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান, লক্ষীপুর জেলার সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম চৌধুরী, হাতিয়ার নলচিরা রেঞ্জ অফিসার রইচ উদ্দিন, হাবিবিয়া রেঞ্জ অফিসার নাহিদ হাসান।

সুফল পরিচালক গোবিন্দ রায বলেন, এ ম্যানগ্রোভ বাগানটি ভবিষ্যতে উপকূলীয় সবুজ বেস্টনী হিসেবে কাজ করে প্রলয়ংকরী ঘূর্ণীঝড় ও জলোচ্ছাস হতে উপকূলীয় অঞ্চলের মানুষের জান-মাল রক্ষা করবে। এবং বাংলাদেশের ভূমি বৃদ্ধির পাশাপাশি উপকূলীয় অঞ্চলের জীব বৈচিত্র সমৃদ্ধ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ