Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় গণটিকা কার্যক্রম শুরু, টিকা পাবেন প্রায় দেড় লাখ মানুষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৮ পিএম


দেশব্যাপী গণটিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে খুলনা মহানগরীতেও গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আজ শনিবার সকাল ৯টায় কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, করোনা মহামারী মোবাবেলায় বর্তমান সরকার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছেন এবং সকল শ্রেণি-পেশার মানুষকে টিকার আওতায় আনার জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তিনি টিকা গ্রহণের পাশাপাশি করোনা সংক্রমণ পরিপূর্ণভাবে শেষ না হওয়া পর্যন্ত তিনি সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি অনুসরনের জন্য সকলের প্রতি আহবান জানান।
কেসিসি’র স্বাস্থ্যবিভাগ জানায়, খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ৯টি করে গণটিকাদান কেন্দ্র, অর্থাৎ সর্বমোট ২৭৯টি গণ টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ জন টিকাদার, ৩ জন ভলেন্টিয়ার ও ৫জন মবিলাইজার নিয়োজিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ হাজার ৫’শ জন করে সর্বমোট ১ লক্ষ ৩৯ হাজার ৫’শ জনকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
কেসিসি‘র কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনার জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো: মঞ্জুর মোর্শেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ডা. আহমেদ জামশেদ মোহাম্মদ, খুলনার ডিভিশনাল কো অর্ডিনেটর ডা. আরিফ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ