Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে গণটিকা কর্মসূচিতে মানুষে ব্যাপক সাড়া, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৭ পিএম

সারা দেশে একদিনে এক কোটি ডোজ করোনার টিকাদানের কার্যক্রম শুরু হয়েছে। তারই অংশ হিসেবে ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৩১ টি কেন্দ্রে শনিবার সকাল ৮ টা থেকেই গণটিকা কার্যক্রম শুরু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ১০ টি ইউনিয়নের টিকাদান কেন্দ্র গুলোতে সকাল থেকেই টিকাপ্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়। বিশেষ এই কর্মসূচিতে দেওয়া হচ্ছে টিকার প্রথম ডোজ। ফুলপুরে গণটিকা কর্মসূচিতে মানুষ ব্যাপক সাড়া দিয়েছে। উপজেলার বিভিন্ন টিকাদান কেন্দ্র ঘুরে দেখা যায়, জন্মনিবন্ধন সনদ কিংবা জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে লাইনে দাঁড়িয়ে আছেন মানুষ। কেউ কেউ সঙ্গে টিকা কার্ডও নিয়ে এসেছেন। টিকাদান কার্যক্রম সফল ভাবে হওয়ায় মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

টিকা দিতে আসা এক নারী বলেন, ‘ভোটার আইডি নেই, জন্ম নিবন্ধন অনলাইন করা নেই। তাই এতদিন টিকা নিতে পারিনি। এখন জন্ম নিবন্ধন বা ভোটার আইডি কার্ড লাগবে না, তাই টিকা নিতে এসেছি।’

ফুলপুর কেন্দ্রে আসা এক ব্যক্তি বলেন, ‘আমার জন্মনিবন্ধনে ভুল থাকায় নিবন্ধন করাতে পারিনি, এতদিন টিকাও নিতে পারিনি। এজন্য আজ টিকা নিতে এসেছি।

’এদিকে, একই চিত্র দেখা যায় ভাইটকান্দি, বালিয়া, ফুলপুর, পয়ারী, ছনধরা ইউনিয়নসহ প্রতিটি ইউনিয়নের টিকাদান কেন্দ্রে। প্রতিটি কেন্দ্রেই টিকা নিতে আসা মানুষের ভিড় লক্ষ করা গেছে।

ফুলপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ জায়েদ মাহবুব খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, ওসি আব্দুল্লাহ আল মামুনসহ জনপ্রতিনিধিগণ টিকাকেন্দ্র গুলো পরিদর্শন করেন এবং টিকা প্রদান কার্যক্রমের খোঁজখঁবর নেন।

গণটিকা কার্যক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, স্বাস্থ্য বিভাগ, আইনশূঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধির পাশাপাশি প্রতিটি কেন্দ্রে স্বেচ্ছাসেবকগণ কাজ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ