Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বুস্টার ডোজ থাকলে ভারতে যেতে লাগবে না ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ-

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩৯ পিএম

বুস্টার ডোজ দেওয়া থাকলে এখন থেকে বেনাপোল দিয়ে ভারতে যেতে ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ লাগবে না। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে বিষযটি নিশ্চিত করেছেন বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহমেদ।
বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, যেসব যাত্রী দুই ডোজ টিকা শেষ করে বুস্টার ডোজ নিয়েছেন তাদের ভারতে যেতে আর ৭২ ঘণ্টার আরটিপিসিআরের করোনা টেস্টের কোনও সনদ লাগবে না। কিন্তু ভ্রমণ শেষে দেশে ফিরে আসার সময় সে দেশ থেকে ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ আনতে হবে।
ভারতফেরত যাত্রী দেবুল কুমার বলেন, বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় বুস্টার ডোজ দেওয়া থাকলে করোনা টেস্টের সনদ লাগছে না। কিন্তু ফিরে আসার সময় ভারতের ইমিগ্রেশনে আগের মতো ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ দেখাতে হচ্ছে। যদি উভয় দেশে একই নিয়ম চালু হতো তাহলে সাধারণ যাত্রীরা অতিরিক্ত খরচের হাত থেকে রেহাই পেতেন।
বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগে কর্মরত ডা. জাহিদুর রহমান জানান, ভারত থেকে আসার সময় ভারতীয় এবং বাংলাদেশি উভয় যাত্রীদের আগের মতো ৭২ ঘণ্টার আরটিপিসিআরের সনদ লাগছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ