Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাগড়ি পেয়ে হাফেজদের মুখে হাঁসির ঝিলিক

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:১২ পিএম

যে বয়সে কোন বালাই নাই, সে বয়সের ছেলেদের বড় আয়োজন করে হাতে পুরস্কার আর মাথায় পাগড়ি এমন পরিবেশ উপস্থিত সকলকে পুলকিত করেছে। শুধু তাই নয়, ক্রমান্বয়ে ৬ জন কোরআনে হাফেজের মনমুগ্ধকর তেলাওয়াতে বিমোহিত হয় অনুষ্ঠানস্থল। কোরআনে হাফেজ হওয়ার পর এমন স্বীকৃতি পেয়ে তাঁদের চোখ-মুখ ছিল আনন্দের ঝিলিক। এ দৃষ্টিনন্দন আবহটি তৈরী হয় কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর গ্রামে। গতকাল রাতে নূরীয়া এতিমখানা ও মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান উপলক্ষে ২৯তম বার্ষিক ওয়াজ মাহফিলে ওই আয়োজন করা হয়।
সোনাকান্দা কামিল মাদরাসার মুফতী মাওলানা বোরহান উদ্দিনের সভাপতিত্বে মাহফিলে প্রধান বক্তা ছিলেন, মাওলানা মুফতী রাফি বিন মনির। এতিমখানার প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা বাশারত ভ্ইুয়ার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাওলানা মির্জা ইয়াসীন আরাফাত, কারী সাইফুল ইসলাম, হাফেজ আমিনুল ইসলাম, মাওলানা শাহজাহান আরিফী, মুফতী তাজুল ইসলাম, মুফতী আমিরুল ইসলাম, সমাজ সেবক মাহমুদুর রহমান।
কোরআনে হাফেজ হওয়া আশিকুল ইসলাম ও কাজী খাইরুল ইসলাম বলেন, এত সুন্দর আয়োজন করে মাথায় পাগড়ি আর হাতে পুরস্কার তুলে দেওয়ার দৃশ্য জীবনের প্রথম আনন্দ, যা কখনো ভুলার নয়। সামনে যতদিন বেঁচে থাকব এ সম্মান অক্ষুন্ন রেখে চলার চেষ্টা করব ইনশাল্লাহ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রহিমপুর হেজাজিয়া এতিমখানার পরিচালক কাজী মোহাম্মদ লোকমান, মাদরাসার সভাপতি আব্দুল বাতেন ভুইয়া, সাংবাদিক হাবিবুর রহমান, সমাজ সেবক আব্দুস ছালাম ভুইয়া সেলিম, মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা



 

Show all comments
  • MD. ASHRAFUL ALOM ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩১ পিএম says : 0
    মাশাআল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ