Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনার বুস্টার ডোজ নেয়া থাকলে আজ থেকে আর ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ লাগছে না

বেনাপোল বন্দর দিয়ে ভারতে ভ্রমণের ক্ষেত্রে

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:২৫ পিএম

বেনাপোল বন্দর দিয়ে ভারতে ভ্রমণের ক্ষেত্রে করোনার বুস্টার ডোজ দেওয়া থাকলে আজ থেকে আর ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ লাগবে না।

আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু আহমেদ।

বেনাপোল ইমিগ্রেশন জানায়, যেসব যাত্রী দুই ডোজ টিকা গ্রহন শেষে বুস্টার ডোজ নিয়েছেন ভারতে যেতে তাদের আর ৭২ ঘণ্টার আরটিপিসিআরের করোনা টেস্টের সনদ লাগবে না। তবে ভ্রমণ শেষে দেশে ফিরে আসার সময় সে দেশ থেকে ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ আনতে হবে।
ভারত ফেরত মামুনুর রহমান জানান, বেনাপোল দিয়ে ভারতে যাওয়ার সময় বুস্টার ডোজ দেওয়া থাকলে তাদের আর করোনা টেস্টের সনদ লাগছে না। ভারত থেকে দেশে ফিরে আসার সময় ইমিগ্রেশনে আগের মতো সে দেশের ৭২ ঘণ্টার করোনা টেস্টের সনদ দেখাতে লাগছে। যাত্রী যাতায়াতের ক্ষেেেত্র উভয় দেশে একই নিয়ম চালুর দাবি জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের ডা. জাহিদুর রহমান জানান, ভারত থেকে দেশে আসার সময় উভয় দেশের যাত্রীদের আগের মতো ৭২ ঘণ্টার আরটিপিসিআরের সনদ লাগছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ