Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসা না দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা না দিয়ে রোগীকে খোলা আকাশের নিচে রাস্তায় ফেলে দেওয়ার অভিযোগ করছেন শত শত মানুষ। রোগীর নাম মোশারফ হোসেন। তার বাড়ি ঝিনাইদাহ জেলার শৈলকোপা এলাকায়। গতকাল শুক্রবার হাসপাতালের প্রধান ফটকের সামনে এ ঘটনাটি ঘটে।

ফরিদপুর কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) সুজন গণমাধ্যমকে জানান, মোশারফ হোসেন ঝিনাইদাহ থেকে ফরিদপুরে দিন মুজুরের কাজে এসেছিল। গত ২৫ দিন আগে ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় তিনি মারাত্মক আহত হন। এরপর মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর তার অবস্থার অবনতি হলে, তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি ফরিদপুর বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল শুক্রবার সকালে হাসপাতালের এক আয়া ট্রলিতে করে নিয়ে এসে হাসপাতালের প্রধান ফটকের সামনে ফরিদপুর বরিশাল রোডে ফেলে দিয়ে যায়।

এ ঘটনায় এলাকাবাসী ৯৯৯ এ কল করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘরি করে তাকে হাসপাতালে নিয়ে যায়। এ ব্যাপারে, অসুস্থ রোগী মোশারফ হোসেন গণমাধ্যমকে বলেন, আমি অনেক অনুনয় বিনয় করলেও হাসপাতালের ডাক্তার আমাকে কোনো চিকিৎসা সেবা দেন নাই। আমাকে একটি ট্যাবলেটও দেননি। অসুস্থ অবস্থায় রোদের মধ্যে রাস্তায় ফেলে দিয়ে গেছে। এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল জানান, আমি অন্য একটি বিষয়ে খুবই ব্যস্ত ছিলাম। থানা থেকে পুলিশ পাঠিয়ে খোঁজ-খবর নিয়েছি। পরবর্তীতে খোঁজ নিয়ে ঘটনার বিস্তারিত তথ্য নিশ্চিত করতে পারবো। এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, আমি আজকে বাহিরে ছিলাম। এ কারণে বিষয়টি জানা নেই। দ্রুত এ বিষয়ে খোঁজ নিয়ে দেখবো। ঘটনা কেবল শুনলাম।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান গণমাধ্যমকে জানান, আমার বিষয়টি জানা নেই। আপনাদের মাধ্যমে জানতে পারলাম। এটা হাসপাতালের পরিচালকের বিষয়। এ বিষয়ে তিনি বিস্তারিত বলতে পারবেন। তারপরও যেহেতু বিষয়টি জানতে পারলাম, আমি খোঁজ নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ