Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষক লাঞ্ছনার সমাধান না হলে সারা দেশে স্কুল বন্ধ করা হবে

শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৭ এএম

ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ শিক্ষক সমিতি রাণীশংকৈল শাখার আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার বিকালে বেসরকারি, শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয় করণের দাবিতে এক মতবিনিময় সভায় বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির সভাপতি ফরিদুল ইসলাম বলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি সুদীর্ঘ ব্রিটিশ শাসনামল থেকে অধিকার ও মর্যদা আদায়ের আন্দোলন করে আসছে। শিক্ষক সমিতি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীগণের চাকরি জাতীয় করণের দাবিতে ১৯৭৪ সাল থেকে আন্দোলন করে আসছে। তিনি আরো বলেন, শিক্ষক কর্মচারীগণের পূর্ণাঙ্গ উৎসবভাতা, চিকিৎসাভাতা ও বাড়িভাড়া, ৮, ১২, ১৬ বছর অন্তর আন্তর উচ্চতর স্কেল ব্যবস্থা চালু করতে হবে। এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় মাধ্যমিক শিক্ষক সমিতির নেতাদেরকে প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে কথা বলে ৩ দিনের মধ্যে সুষ্ঠ সমাধান করতে বলেন। না হলে সারাদেশে একযোগে মাধ্যমিক স্কুল বন্ধ করে দেয়া হবে। অনুষ্ঠানে রাণীশংকৈল উপজেলা শাখার সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান বক্তা কেন্দ্রিয় কমিটির মহাসচিব আব্দুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের ৯টি দাবি উপস্থাপিত করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত মহাসচিব ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব মহররম আলী। শিক্ষক সমিতির সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি ফেরদৌশ আলম মানিক, পীরগঞ্জ উপজেলা সম্পাদক কায়সার হোসেন, বালিয়াডাঙ্গী উপজেলার সভাপতি বাবুল হোসেন, নেকমরদ জোন সভাপতি রাজেকুল্লাহ, প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্মআহবায়ক প্রধান শিক্ষক ইয়াকুব আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ