Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাতকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান- নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি-সিন্ডিকেট করা হলে শক্ত হাতে দমন করে নিয়ন্ত্রন করবে সরকার

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৪ পিএম

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি, সিন্ডিকেট করা যাবে না। করলে শক্তহাতে দমন করে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রন করবে সরকার।

তিনি বলেন, সরকার দেশের সকল নাগরিকদের ভাতার কথা ভাবছে। যদিও বয়স্ক, বিধবা ও পঙ্গু ভাতাসহ সরকার বিভিন্ন ভাতা প্রদান করে আসছে। এতে উপকার পাচ্ছে মানুষ। প্রতি মাসে কিছু টাকা জমা রাখলে ৬০ বছর বয়সে ভাতার ব্যবস্থা করা হবে। অন্তত পক্ষে কেউ না খেয়ে মরবেনা, ডাল ভাত খেতে পারবেন। প্রধানমন্ত্রী দেশের প্রান্তিক মানুষের কথা চিন্তা করে দিনরাত কাজ করছেন। ইতোমধ্যে সারা দেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে গেছে বিদ্যুতের আলো। যা অন্যান্য সব দেশে আজও সম্ভব হয়নি। আমরা পদ্মা সেতুর তৈরি করেছি, আরো হবে। সাগরের নীচ দিয়েও রাস্তা তৈরি হবে। শহর গ্রামের মধ্যে কোন প্রার্থক্য থাকবেনা। সরকার সাধারণ ও নিন্ম আয়ের মানুষকে পাকাঘর তৈরি করে দিচ্ছে।

শুক্রবার দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের লক্ষীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠান শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে ও মাফফুজুর রহমান মাসুম এবং সাইদুল ইসলাম শামীমের যৌথ পরিচালনায় তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী অশ্লিল বেহায়াপনা পছন্দ করেন না। তিনি পর্দা করেন। মাথায় সব সময় কাপড় রাখেন। এ হিসেবে আমাদের মেয়েদেরকে আমরা ধর্মীয় নিয়ম অনুযায়ী চলতে দেব। ঘরবন্দি না রেখে তাদেরকে বাহিরে কাজ করতে দিবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাতক - দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। তিনি বলেন, মানুষের যাতায়াতের সুবিধার জন্য বটেরখালে সেতু হবে। লক্ষীপুর এলাকায় একটি হাইস্কুলের প্রয়োজন রয়েছে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভির আশরাফী চৌধুরী বাবু, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আবদুল ওয়াহিদ মজনু, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত মোহাম্মদ লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সুন্দর আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম মিঞা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এএসপি সার্কেল বিল্লাল আহমদ, ছাতক থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপ-পরিদর্শক মহিন উদ্দিন, জেলা আওয়ামী স্বেচ্ছাসেকলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সাহাব উদ্দিন, সিলেট জর্জ কোর্টের এপিপি অ্যাডভোকেট মাসুম আহমদ, এডভোকেট ছায়াদুর রহমান, সাজিদুর রহমান, আবু কয়েছে, সালিকুর রহমান, বাবুল মিয়া, রফিক মিয়া, দৈনিক উত্তর পূর্বে পত্রিকার বার্তা সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, সাংবাদিক হাবিবুর রহমান, দশঘর রাজ্জাকিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোশাহিদ আলী, লক্ষীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক, প্রধান শিক্ষক মোস্তাক আহমদ, মাওলানা ফিরোজ আহমদ, জয়নাল আহমদ, মাওলানা সামছুল ইসলাম ও মা‌নিক মিয়া, সহকারী শিক্ষক রেজ্জাদ আহমদ, পরেশ দাস, জাকারিয়া আহমদ, আবদুল বাছিত, খলিলুর রহমান, র‌হিমা বেগম, প্রার্থনা রাণী চক্রবর্তী, সাফিয়া বেগম ও নাজমিন বেগম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম আরজ আলী, জেলা ছাত্রলীগের সাবেক মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এমএ গফ্ফার, পল্লী বিদ্যুতের পরিচালক শুয়েব আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন স্কুলের সাবেক ছাত্র হাফেজ সাইফুর রহমান রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ