Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে উরশ শুরু আজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ৪ দিনব্যাপী মহা পবিত্র বিশ্ব উরশ শরীফ শুরু আজ বাদ জুমা। করোনা মহামারীর কারণে উরশ শরীফের সময়সূচি এক সপ্তাহ পেছানো হয়েছে। জুমার নামাজ বাদ বিশ্ব জাকের মঞ্জিলের পীর হযরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী ছাহেবের রওজা জিয়ারতের মাধ্যমে উরশ শরীফের সূচনা হবে। চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লি উরশ শরীফে যোগদানের লক্ষ্যে বিশ্ব জাকের মঞ্জিলে পৌঁছাতে শুরু করেছেন।

উরশ শরীফ উপলক্ষে ফরিদপুরের প্রায় ২৫ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মুসল্লিদের আহার, থাকা, অজু-গোসলসহ নামাজ আদায়ের সব ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশ্ব জাকের মঞ্জিলে দিন রাত বিভিন্ন ধরনের এবাদত বন্দেগিসহ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। লাখ লাখ মুসল্লি এক সামিয়ানার নিচে নামাজ আদায়সহ মহান আল্লাহ রাব্বুল আল-আমীনের রাজী খুশির জন্য একযোগে এবাদত বন্দেগিতে অংশ নেবেন। আগামী মঙ্গলবার বাদ ফজর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। পীরজাদা খাজা মাহফুজুল হক সকল মুমিন মুসলমানকে উরশ শরীফে অংশগ্রহণের দাওয়াত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ