Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্ষণের প্রতিবাদে রাবি ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ সমাবেশ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০১ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ। বৃহস্পতিবার(২৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এ প্রতিবাদ সমাবেশ করেন তারা।

সমাবেশে শাখা ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম নাঈম বলেন, আমাদের মা বোনেরা আজ কোথাও নিরাপদ নয়। আমরা যদি পূর্বে এম. সি কলেজের দিকে তাকাই তবে দেখতে পাবো এক ছাত্রীকে তার স্বামীর সামনে একদল ছাত্রলীগ কর্মী তুলে নিয়ে ধর্ষণ করেছে। সেটির বিচার এখনো হয়নি। বর্তমানে পুলিশ ধর্ষকের পাহারাদারে পরিণত হয়েছে।

সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও কেন বার বার আমাদের বোন ধর্ষিত হচ্ছে? এই ধর্ষণের মূল কার আমাদের রাষ্ট্র। আজ কোনো বোন ধর্ষণের বিচার চাইলে তাকে বলা হচ্ছে সে বৃশ্যাবৃত্তি করে। আমাদের প্রশ্ন এটা আর কতবার হবে? সেই শিক্ষার্থী আমাদের কি হয় সেটা বিষয় নয়। আমাদের একটাই পরিচয় সে আমাদের বোন। আমাদের একটাই দাবি আমরা ধর্ষকের বিচার চাই।

উল্লেখ্য, গতকাল আনুমানিক রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাহিরে মেডিকেল এর পাশে তাকে গণধর্ষণ করে ১০ জনের এক দল যুবক। এসময় সে ও তার বন্ধু একসাথে বাসাতে যাচ্ছিল। তখন তারা তার সেই বন্ধুকে জিম্মি করে সেই ছাত্রীকে ধর্ষণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ