Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদে ধরা পড়লো ১৭ কেজির বাঘাইড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৪ পিএম

কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের ব্রহ্মপুত্র নদে ১৭ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পরেছে স্থানীয় জেলে আছর উদ্দিনের জালে। তিনি ওই ইউনিয়নের চর বাগুয়ার চর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিশালাকার এ মাছটি ধরা পরে ওই জেলের জালে তা দেখতে উৎসুক জনতা ভিড় জমান ওই এলাকায়।

জেলে আছর উদ্দিন মাছটি বিক্রির উদ্দেশ্যে ভ্যানগাড়ী যোগে উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে সাতদরগাহ বাজারে নেয়। সেখানে উন্মুক্ত ডাকের মাধ্যমে ৮০০ টাকা কেজি দরে মোট ১৩ হাজার ৮০০টাকায় মাছটি কিনে নেন উলিপুরের মাছ ব্যবসায়ী আওলাদ মিয়া। এরপর উলিপুর পৌর বাজারে মাছটি কেটে ১ হাজার টাকা কেজি দরে মোট ১৬ হাজার টাকায় খুচরা বিক্রি করেন তিনি।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে উপজেলার সাহেবের আলগা এলাকার জেলে মাইদুল ইসলাম ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন। হঠাৎ তার জালে ১৭ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে।

জেলে আছর উদ্দিন জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদে অনেক জেলেদের জালে প্রায়ই বিভিন্ন ওজনের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বাজারে এ মাছের চাহিদাও রয়েছে।

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় বাঘাউড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই খুশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ