Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে টিকার টার্গেট পূরনে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে বেনাপোল পৌরসভা

২৮ হাজার শিক্ষার্থী পেল প্রথম ডোজ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩৬ পিএম | আপডেট : ১১:৫১ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২২

দেশব্যাপী ২৬ ফেব্্রুয়ারির পর প্রথম ডোজ টিকা সমাপ্তির ঘোষনার পর টিকা দেওয়ার টার্গেট পূরন করতে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে বেনাপোল পৌরসভা। সহকারী কমিশনার (ভুমি) মেজিস্ট্রেট সারমিন মিথির নেতৃত্বে ভাসমান মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভ্যাকসিন দেয়া হচ্ছে।
ভ্রাম্যমান ভ্যাকসিনের কার্যক্রমে আজ বৃহস্পতিবার বেনাপোল বাজার, ট্রাক টার্মিনাল, রেলস্টেশনসহ আন্তর্জাতিক চেকপোস্ট এলাকায় ঘুরে ঘুরে টিকা দেওয়া হয়। সকাল ৯-দুপুর ২ টা পর্যšত টিকা কার্যক্রম চলে। মোট ৮০০ জনকে ভাসমান নারী -পুরুষকে ১ম ডোজ টিকা দেওয়া হয়েছে।

যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে টিকা প্রত্যাশিদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

গত ডিসেম্বর থেকে আজ পর্যন্ত শার্শা উপজেলায় মোট ২ লাখ ৪১ হাজার ৯৩৩ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১ লাখ ১২ হাজার ৯২৪ জনকে দেওয়া হয়েছে প্রথম ডোজের টিকা। এর মধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৮ বছরের মধ্যে ২৮ হাজার শিক্ষার্থী করোনাভাইরাস টিকার প্রথম ডোজ পেয়েছে। যা নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজ ক্যাম্পাসে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। পর্যায়ক্রমে বেনাপোল পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টার, শার্শা হাইস্কুল ও বাগআঁচড়া ডা. আফিল উদ্দিন কলেজ ক্যাম্পাসে টিকা দেওয়া হয়।

শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চৌধুরী হাফিজুর রহমান জানান, উপজেলার সবগুলো স্কুল-কলেজ ও মাদ্রাসার ১২ থেকে ১৮ বছরের ২৮ হাজারের অধিক শিক্ষার্থীকে করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।

এছাড়া যে সম¯ত শিক্ষার্থী টিকা কেন্দ্রে আসেনি। তাদের জন্য একটা নির্দিষ্ট দিন ঠিক করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো: নুরুজ্জামান বলেন, উপজেলার ৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার আওতায় আনা হয়েছে। এর মধ্যে ৪৫টি হাইস্কুল, ৩০টি মাদ্রাসা এবং ৯টি কলেজ রয়েছে।

দ্বাদশ শ্রেণীর আরেক ছাত্রী ফাহমিদা আক্তার বলেন, টিকা দিয়ে নিজেকে সুরক্ষিত মনে হচ্ছে। এত দিন বড়রা টিকা নিয়েছেন। এখন আমরাও নিলাম। এরপর থেকে কলেজ কিংবা বাইরে যেতে ভয় করবে না।

সন্তানদের টিকা দিতে পেরে অভিভাবকেরাও সন্তুষ্টি প্রকাশ করেছেন। অধ্যাপক বখতিয়ার খলজি নামের এক অভিভাবক বলেন, এখন নতুন করে ওমিক্রনের সংক্রমণ শুরু হয়েছে। তাই ছেলেকে টিকা দিতে পেরে ভালো

শার্শার ২৮ হাজারের অধিক শিক্ষার্থীকে ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলি। তিনি বলেন ম্যানুয়ালী টিকাদান কার্ড পূরন করে এইচএসসি পরীক্ষার নিবন্ধন কার্ড, জন্মসনদ ও মোবাইল ফোনের নম্বর টিকাদান কেন্দ্রে জমা দিয়ে টিকা গ্রহন করছেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ