Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ তদন্ত চেয়ে হাইকোর্টে ১০ আইনজীবীর রিট, দুদক কর্মকর্তার চাকরিচ্যুতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৩৩ পিএম

শরীফ উদ্দিনকে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে অপসারণ বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিমকোর্টের ১০ আইনজীবী।

বুধবার হাইকোটের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়। রিটকারি ১০ আইনজীবী হচ্ছেন মোহাম্মদ শিশির মনির, রেজওয়ানা ফেরদৌস, জামিলুর রহমান খান, উত্তম কুমার বনিক, মোস্তাফিজুর রহমান, মোঃ তারেকুল ইসলাম, মীর ওসমান বিন নাসিম, সৈয়দ মোহাম্মদ রায়হান, মোঃ সাইফুল ইসলাম ও মোহাম্মদ নওয়াব আলী।

রিটে দুদক চেয়ারম্যান, সচিব, কমিশনার (অনুসন্ধান), কমিশনার (তদন্ত), পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) এবং চাকরিচ্যুত সাবেক উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দীনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

রিটকারী অন্যতম আইনজীবী মোহাম্মদ শিশির মনির সাংবাদিকদের বলেন, আমরা কোনো ব্যক্তির পক্ষে রিটটি করিনি। আমরা আলোচিত ওই ঘটনায় চাকরিচ্যুত শরীফ উদ্দীন এবং দুদকের পাল্টাপাল্টি যে বক্তব্য গণমাধ্যমে এসেছে তার তদন্ত চেয়েছি। কারণ তদন্তেই প্রকৃত সত্য উঠে আসবে। এতে করে জনমনে বিভ্রান্তি দূর হবে।

তিনি বলেন, স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের প্রয়োজনে একটি কমিটি গঠন এবং ওই কমিটি কর্তৃক প্রতিবেদন দাখিলে নির্দেশনা রিটে চাওয়া হয়েছে। সেই সাথে এ ঘটনায় সংশ্লিষ্ট নথি তলব করে বিষয়টি পর্যালোচনারও আবেদন করা হয়েছে।



 

Show all comments
  • Mohammad Anisur Rahman ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:০২ পিএম says : 0
    So par I know Mr. Sharif uddin is a good man. He has a great braveness against crime work.I wish him success in life and return to his employed place immediately.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ