Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাষাশহীদ আবদুল জব্বারের বাড়িতে মানুষের ঢল

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গফরগাঁও মেয়র এসএম ইকবাল হোসেন সুমন। এতে আরও বক্তব্য রাখেন ভাষা শহীদ আবদুল জব্বারের ছেলে মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাদলের মেয়ে মিসেস লৎফুর ন্নাহার শোভা, গফরগাঁও থানার ওসি ফারুক আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা মফিজ আহমেদ প্রমুখ। গত রোববার রাত ১২টা ১মিঃ হতে সোমবার রাত পর্যন্ত উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ভাষা শহীদ আবদুল জব্বারের জন্মস্থান জব্বারনগরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. আবিদুর রহমানের জানান, এখানে গত কয়েক দিন ধরে ভাষা শহীদ আবদুল জব্বারের জন্মস্থানে কাজ করে সকলের সহযোগিতায় পাচ্ছি ও নিজেকে গর্ববোধ মনে করছি। তবে প্রতি বছর সরকারি মূল কর্মসূচি ভাষা শহীদ আবদুল জব্বারের গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতা এবারেও সকলের সহযোগিতায় ভালোভাবে অনুষ্ঠান করতে পেরেছি।
এছাড়া ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে উপজেলার কেন্দ্রীয় মিনারে পুস্পতর্বক অর্পন করেন- ময়মনসিংহ-১০ আসনের এমপির ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে মেয়র এস এম ইকবাল হোসেন সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো. আবিদুর রহমান, উপজেলা আ.লীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের হাজার হাজার মানুষ।
দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল, ভোর ছয়টা প্রভাত ফেরিসহ সর্বস্তরের জনতার শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন। এর আগে রোববার রাত ১২-০১ মিঃ একুশের প্রথম প্রহরে পুস্পস্তর্বক অর্পন করা হয়। দিন যতই যাচ্ছে ততই ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে হাজার হাজার জনতার আগমণ বেড়েই চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ