Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ‘এমপির’, তদন্তে ম্যাজিস্ট্রেট

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৫ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে মন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সিলেট-২আসনের এমপি মোকাব্বির খান। গত ২৩ডিসেম্বর পরিকল্পনামন্ত্রী বরাবরে এ অভিযোগটি দায়ের করেন এমপি। আজ মঙ্গলবার বিকেলে পুলিশি পাহারায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সরেজমিন উপস্থিত হয়ে এই অভিযোগের তদন্ত করেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। তিনি তদন্তকালে এমপির অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য লিখিত ও মৌখিক স্বাক্ষী নেন। একই ভাবে উপজেলা চেয়ারম্যানের পক্ষের লোকজনেরও স্বাক্ষী নেয়া হয়। এসময় সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে ইউএনও’র কার্যালয়ে ও উপজেলা পরিষদ মাঠে পুলিশ মোতায়েন ছিলো।

জানা যায়, সম্প্রতি উপজেলার ‘নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প’ নামের ৩৯ কোটি ৬লাখ ৫৮ টাকার একটি প্রকল্প বরাদ্দ পান উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া। কিন্ত উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ওই প্রকল্পে উপকার ভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ এনে পরিকল্পনামন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেন এমপি মোকাব্বির খান। তবে তদন্তের এই গণবিজ্ঞপ্তি ইউএনও’র নোটিশ বোর্ডে টানানো হলেও তদন্তরুমে সাংবাদিক অথবা অতিরিক্ত কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান সাংবাদিকদের বলেন, বিশৃঙ্খলা এড়াতে তদন্তরুমে অতিরিক্ত কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি। এসময় অনেকের লিখিত ও মৌখিক স্বাক্ষী নেয়া হলেও নির্ধারিত প্রকল্পে মাত্র দু’জন স্বাক্ষী পাওয়া গেছে। আর এই তদন্ত প্রতিবেদন শিগগিরই মন্ত্রনালয়ে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

উপজেলা চেয়ারম্যান বলেন, এখন পর্যন্ত ওই প্রকল্পের তালিকাও তৈরী করা হয়নি। কিন্তু এমপি তার বিরুদ্ধে মিথ্যা একটি অভিযোগ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ