Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় ইউপি সদস্য মনজেল হত্যা মামলায় দু’জ‌নের যাবজ্জীবন, খালাস ৭

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৭ পিএম

খুলনার আটরা গিলাতলা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ইউ‌পি সদস্য মন‌জেল শিকদার হত্যা মামলায় দু’জন‌কে যাবজ্জীবন কারাদন্ড দি‌য়ে‌ছেন আদালত। একই স‌ঙ্গে তা‌দের ২০ হাজার টাকা জ‌রিমানাসহ অনাদা‌য়ে আরও এক বছ‌রের সশ্রম কারাদন্ড দেওয়া হ‌য়ে‌ছে। এ মামলার অপর সাত আসা‌মির বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ প্রমাণ কর‌তে ব‌্যর্থ হওয়ায় তা‌দের খালাস দেওয়া হ‌য়ে‌ছে।
আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ বীরেন্দ্র নাথ সাহা। সাজাপ্রাপ্ত আসামিরা হলো খানজাহান আলী থানাধীন গিলাতলা ফকির পাড়ার হামিদ সরদারের ছেলে শহিদুল ইসলাম তালুক ও একই এলাকার মান্নান মোল্লার ছেলে সাব্বির আল খালিদ মিলু।
আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৩ মে বিকেলে মন‌জেল বিকেল চারটার দিকে মোটরসাইকেল যোগে বাড়ি থেকে বের হয়ে যান। ওই দিন রাত দশটার দিকে বাড়ি ফেরার পথে বাড়ির পাশে সন্ত্রাসীদের গুলিতে আহত হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে খুলনা মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরের দিন নিহতের বাবা হারেছ শিকদার অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে খানজাহান আলী থানায় হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ ক‌য়েকজন আসা‌মি‌কে গ্রেপ্তার ক‌রে। এরম‌ধ্যে শ‌হিদুল ইসলাম তালুক ও সা‌ব্বির আল খা‌লিদ মিলু নি‌জে‌দের সম্পৃক্ততার কথা স্বীকার ক‌রে আদাল‌তে জবানবন্দি দেয়।
সিআইডি ২০১৪ সালের ১৭ নভেম্বর ৯ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারকা‌লে মোট ১৫ জন আদাল‌তে সাক্ষ্য প্রদান ক‌রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ