Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষার অর্জন তুলে ধরতে হবে

কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম বলেছেন, বাংলা ভাষার দাবি প্রতিষ্ঠার মধ্য দিয়ে মহান স্বাধীনতা আন্দোলনের বীজ রোপিত হয়েছিল। তাই একুশে ফেব্রুয়ারি একটি ঐতিহাসিক দিন। বাংলা ভাষাকে রাষ্ট্রীয় ভাষার মর্যাদায় প্রতিষ্ঠার এক অনন্য দিন। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল সোমবার সকালে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলা ভাষাকে সর্বস্তরে প্রয়োগ এবং সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষার যে অর্জন তা তুলে ধরতে হবে। বর্তমান সরকার বাংলাভাষাকে সর্বস্তরে প্রচলনের জন্য কাজ করে যাচ্ছেন।
এসময় বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান, কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারী, শিক্ষাবোর্ড কর্মচারী সমিতির সভাপতি মো. আবদুল খালেকসহ কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। পরে বোর্ড চেয়ারম্যানের নেতৃত্বে শিক্ষাবোর্ড প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে পূষ্পার্ঘ্য অর্পণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ