Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনা রোধে খুলনায় থ্রিডি রোড ক্রসিং চালু

ডিএম রেজা সোহাগ, খুলনা থেকে : | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

খুলনা মেট্রোপলিটন শহরে সর্বপ্রথম দিঘলিয়া উপজেলার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনা রোধ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীসহ পথচারীদের নিরাপত্তার স্বার্থে পরীক্ষামূলক ত্রিমাত্রিক (থ্রিডি) রোড ক্রসিং স্থাপন করা হয়েছে। যত্রতত্র রাস্তা পার না হয়ে পথচারীদের ট্রাফিক সাইনের প্রতি আকৃষ্ট করতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

পুলিশ জানায়, থ্রি ডি রোড ক্রসিং কাছাকাছি না এসে দূর থেকে সহজেই দৃষ্টিগোচর হবে। রাস্তায় বিশেষভাবে অঙ্কিত ডিজাইনটি দূর থেকে মনে হবে রাস্তার মাঝে উঁচু বেষ্টনী তৈরি করা রয়েছে। ফলে যানবাহন চালক ও পথচারীরা পথ চলায় অধিক সতর্কতা অবলম্বন করতে পারবেন।

গতকাল সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট পকেট গেটের সামনে) ত্রি-মাত্রিক (থ্রিডি) রোড ক্রসিং উদ্বোধন করেন দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ইঞ্জিনিয়ার আবু তারেক সাইফুল কামাল, যোগীপোল ইউপি চেয়ারম্যান মো. সাজ্জাদুর রহমান লিংকন প্রমুখ। মহানগরীর খানজাহান আলী থানার অন্তর্গত কুয়েট সড়কটি এলজিইডির আওতাধীন। এটি দিঘলিয়া উপজেলাধীন যোগীপোল ইউনিয়নের ভেতর দিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ