Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাটি বিক্রির দায়ে জরিমানা

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ড্রেজার দিয়ে মাটি কেটে বিক্রির দায়ে ৪ মাটি ব্যবসায়ীর ২ লাখ টাকা অর্থদন্ড করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পুকুর ভরাটের দায়ে অপর একজনকে ২০ হাজার টাকা অর্থদন্ড করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ব্রাহ্মণপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ড্রেজার দিয়ে উন্মুক্ত স্থানে বিক্রির জন্য মাটি বিক্রি করার অপরাধে গত শনিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা চারজন মাটি ব্যবসায়ীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ২ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন।
দন্ডিতরা হলেন উপজেলার শশীদল ইউনিয়নের উত্তর নাগাইশ এলাকার মো ফিরোজ মিয়া, একই ইউনিয়নের বাগড়া এলাকার কামাল হোসেন, উপজেলার সদর ইউনিয়নের ধান্যদৌল গ্রামের কাদির মিয়া ও চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া গ্রামের মিন্টু মিয়া। এছাড়াও পুকুর ভরাটের দায়ে উপজেলার শশীদল ইউনিয়নের দক্ষিণ নাগাইশ গ্রামের মো. জালালকে ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন বিজ্ঞ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ