Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনম্র শ্রদ্ধায় সিলেটে পালিত হলো মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

সর্ব শ্রেণীর মানুষের বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় সিলেটে পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ সোমবার (২১ফেব্রুয়ারী) বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি সারাদেশের ন্যায় সিলেটে পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে সিলেট শহীদ মিনার বাস্তবায়ন কমিটি’র পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।পরে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে একে একে সিলেটের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা শহীদ মিনারের ফুলের শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, সিলেট সিটি করপোরেশনের মেয়রের শ্রদ্ধা নিবেদনের পর সিলেট বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জ ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসন, পুলিশ সুপার, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা পরিষদ, সদর উপজেলা, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, ইমজা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে নিবেদন করা হয় ফুলেল শ্রদ্ধা।

এদিকে সোমবার (২১ফেব্রুয়ারি) সকাল শ্রুতির আয়োজনে গৌরবের বাংলা বর্ণমালা হাতে নিয়ে বর্ণমালার মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। পরে তারাও শেষে শ্রদ্ধার্ঘ্য জানান কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে। সকাল থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ, শ্রমিকলীগে, মহিলা আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন। এছাড়াও সিলেট জেলা ও মহানগর বিএনপি,ছাত্রদল,যুবদলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর আগেই রোববার রাতে নগরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। শহীদ মিনারমুখী জনতার স্রোত থাকলেও ছিল শৃঙ্খলা। বরাবরের ন্যায় জনতা ফুল হাতে লাইনে দাঁড়িয়ে একে একে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পোষাকে-সাদা পোষাকে পুলিশের পাশাপাশি ছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ