Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ২১শে ব্যতিক্রমি আয়োজন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩৫ পিএম

রাজশাহীতে একদল স্কুল পড়–য়া শিক্ষার্থীদের ব্যতিক্রমি উদ্যোগ বিনা মূল্যে বই দেওয়া নেয়ার। সেই উৎসবে মেতেছে রাজশাহীর সব বয়সের মানুষেরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রিক গ্রুপ মাইন্ড ক্যাসেল এর স্কুল পড়ুয়া একদল শিক্ষার্থী এ মেলার আয়োজন করে। গ্রুপটি জানায় গেলো একমাস যাবত পুরোনো বই সংগ্রহের অভিযানে নামে তারা। এরপর প্রায় দশ হাজার বই সংগ্রহ করতে পারে। ২১’শে ফেব্রুয়ারী উপলক্ষে বইএর পসরা নিয়ে রাজশাহীর সার্কিট হাউজ রোডে শুরু হয় ফ্রি বই মেলা। এখানে লাইনে দাঁড়িয়ে সর্বোচ্চ যেকোন দুটি বই ফ্রিতে নিতে পেরেছেন যে কেউ। এতে বই নিতে ঢল নামে ছোট-বড় সকলের। এর পাশাপাশি এ বই মেলায় শুধু বই নিতেই নয় লম্বা লাইনে দাঁড়িয়ে বই দান করতেও এসেন অনেকে।
আয়োজকরা জানিয়েছেন, বই পড়ার অভ্যাস বাড়াতে এই মেলা সহায়ক হবে। এছাড়াও রাজশাহীতে বড় পরিসরে কোনো বই মেলা হয়না, তাই বই মেলা আয়োজনে বড়দের প্রতি বার্তা দিতেই এই আয়োজন বলে মন্তব্য করে বইমেলার ক্ষুদে এই উদ্যোক্তারা।
প্রযুক্তির আসক্তি থেকে আগামীর প্রজন্মকে বই মুখী করতে এই পুস্তক পথ দেখাবে বলে প্রত্যাশা মেলায় আগত অভিভাবকদের। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ