Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো জায়েদের বিরুদ্ধে নিপুণের অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৪৬ পিএম

চলচ্চিত্র শিল্পী সমিতি সাধারণ সম্পাদকের চেয়ার নিয়ে জায়েদ খান ও নিপুণ-এর দ্বন্দ্ব আদালত পর্যন্ত গড়িয়েছে। কে চেয়ারে বসবেন, তা নিয়ে এখনও রায় দেননি আদালত। এরই মধ্যে জায়েদ খান-এর বিরুদ্ধে আবারও নতুন এক অভিযোগ আনলেন চিত্রনায়িকা নিপুণ। তার দাবি, জায়েদ খান তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। এমনকি অপপ্রচার চালাতে টাকা দিয়ে লোক নিয়োগ দিয়েছেন!

রবিবার (২০ ফেব্রুয়ারি) শিল্পী সমিতির কার্যালয়ে নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘হঠাৎ করে জায়েদ খান-এর ভক্ত বেড়ে গেছে। তিনি টাকা দিয়ে দুটি ইউটিউব চ্যানেল এবং দু’টি ফেসবুক গ্রুপ পরিচালনা করছেন। ওখানে প্রতিনিয়ত আমাকে নিয়ে বিভ্রান্তকর তথ্য ছড়ানো হচ্ছে। জায়েদ-এর পক্ষে এসব কাজ করছেন অভিনেতা জয় চৌধুরী।’

চিত্রনায়ক জয় চৌধুরীর উদ্দেশে নিপুণ বলেন, ‘তুমি মাত্র সিনেমাতে এসেছ। তোমার উচিত এসব নোংরামি বাদ দিয়ে নিজের অভিনয়ের প্রতি মনোযোগ দেওয়া।’

জায়েদ খানকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘জায়েদের সঙ্গে আমার আইনি লড়াই চলছে। আমি বলব, আপনি আমার বিরুদ্ধে এ ধরনের নোংরামি থেকে বিরত থাকেন। আমাদের সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত।’

নিপুণ আরও বলেন, ‘যারা এগুলো করছেন তাদেরকে সতর্ক করে দিচ্ছি। এসব বিষয়ে আইনি ব্যবস্থা নেবো কি না, তা সময়ই বলে দেবে।’

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিত্রি নির্বাচন। এতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন নিপুণ ও জায়েদ খান। নির্বাচনের প্রাথমিক ফলাফলে জয়লাভ করেন জায়েদ। এরপর পুনর্গণনাতেও তিনি জয় পান।

পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে নির্বাচনে অনিয়মের অভিযোগ তোলেন নিপুণ। সেই প্রেক্ষিতে পদটি নিয়ে শুরু হয় বিতর্কের ঝড়। বিষয়টি সমাধানের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশ দেওয়া হয় নির্বাচনের আপিল বোর্ডকে। তারা তদন্ত শেষে জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে এবং নিপুণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করে।

এরপর জায়েদ খান আদালতে রিট করেন। সেই রিটের বিপরীতে আবার নিপুণ আপিল করেন। সবমিলে পদটি নিয়ে আইনি জটিলতা এখন চরমে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিষয়টি নিয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ